ঢাকা     সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

দেড় দশকের আক্ষেপ ঘুচিয়ে ফাইনালে ফ্রিটজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১২, ৭ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৪:১৪, ৭ সেপ্টেম্বর ২০২৪
দেড় দশকের আক্ষেপ ঘুচিয়ে ফাইনালে ফ্রিটজ

যুক্তরাষ্ট্রের ইতিহাসে পুরুষ এককে সবশেষ কোন টেনিস তারকা ইউএস ওপেনের ফাইনালে খেলেছেন? এই প্রশ্নের উত্তর খুঁজতে ফিরে যেতে হবে আজ থেকে ১৫ বছর আগে। ২০০৯ সালে ফাইনালে খেলেছিলেন অ্যান্ডি রডিক। সে সময় টেলর ফ্রিটজের বয়স কেবল পাঁচ। দেড় দশকের আক্ষেপ ঘুচিয়ে ফ্রিটজ পৌঁছে গেলেন ইউএস ওপেনের ফাইনালে।

রডিক ২০০৩ সালে জিতেছিলেন ইউএস ওপেন। এরপর যুক্তরাষ্ট্রের আর কোনো পুরুষ টেনিস খেলোয়াড় গ্র্যান্ড স্লাম জিততে পারেননি। এই আক্ষেপ ঘোচানোর সুযোগ ফ্রিটজের সামনে। ছেলেদের এককে সেমিফাইনালে ফ্রান্সিস তিয়াফোকে ৪-৬, ৭-৫, ৪-৬, ৬-৪, ৬-১ গেমে হারিয়ে ফাইনালে উঠেছেন র‌্যাঙ্কিংয়ের দ্বাদশ খেলোয়াড় ফ্রিটজ।

আগামী সোমবার বাংলাদেশ সময় রাত ৯টায় ছেলেদের এককের ফাইনালে ফ্রিটজের প্রতিপক্ষ ছেলেদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষ তারকা ইতালির ইয়ানিক সিনার। অন্য সেমিফাইনালে ব্রিটেনের জ্যাক ড্রাপারকে ৭-৫, ৭-৬ (৭/৩), ৬-২ গেমে হারিয়ে প্রথম ইতালিয়ান পুরুষ খেলোয়াড় হিসেবে ইউএস ওপেনের ফাইনালে উঠেছেন সিনার।

ঘরের মাটিতে বছরের শেষ গ্র্যান্ড স্লামের ফাইনালে উঠে ফ্রিটজ বলেন, ‘শুরুতেই সে দাপট দেখিয়েছে এবং আমিও কিছুটা এলোমেলো হয়ে পড়েছিলাম। নিজেকে শুধু বলেছি, টিকে থাকো। টিকে থাকতে যা যা সম্ভব, সবই করেছি। যদি তা না করতাম, তাহলে আফসোসটা সব সময়ই থেকে যেত। ফাইনালে নিজেকে উজাড় করে দিব।’

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়