ঢাকা     সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

১৩ সেকেন্ডেই গোল খেয়ে যা বললেন দোন্নারুম্মা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২২, ৭ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৬:২৯, ৭ সেপ্টেম্বর ২০২৪
১৩ সেকেন্ডেই গোল খেয়ে যা বললেন দোন্নারুম্মা

ম্যাচের তখন সবে শুরু।  ঘড়ির কাঁটা এক মিনিটের অর্ধেকও পার হয়নি। এর মধ্যেই দুলে উঠলো ইতালির জাল। বিস্ময়ে হতবাক হয়ে গেলেন ইতালির গোলরক্ষক জানলুইজি দোন্নারুম্মা। নেশন্স লিগে ফ্রান্সের বিপক্ষে এমন গোল খেয়ে দোন্মারুম্মার দাবি, তিনি গ্লাভসও ঠিকমতো হাতে পরতে পারেনি তখন। প্রস্তুত ছিলেন না।

উয়েফা নেশন্স লিগে শুক্রবার ১৩ সেকেন্ডে গোল করে ফ্রান্স। এক সতীর্থের ব্যাক-পাসে বলের নিয়ন্ত্রণ নিতে অপেক্ষায় ছিলেন ইতালির ডিফেন্ডার জিওভান্নি দি লরেন্সো। তিনি অনেকটাই হেয়ালি ভাব নিয়ে দাঁড়িয়ে ছিলেন। এই সুযোগে তার সামনে থেকে ছোঁ মেরে বল নিয়ে বক্সে ঢুকে পড়েন ফ্রান্সের বারকোলা। ডান পায়ের শটে এগিয়ে আসা দোন্নারুম্মাকে পরাস্ত করেন তিনি।

খেলার শুরুতে বারকোলা যখন গোলের পথে ছুটে যাচ্ছিলেন, হতদন্ত হয়ে গ্লাভস ঠিক করতে করতে ঠেকাতে এগিয়ে যান দোন্নারুম্মা। গোলের পর রেফারির সঙ্গে উচ্চবাক্য করতেও দেখা যায় তাকে। ম্যাচ শেষে অবশ্য খুশি দোন্নারুম্মা। শুরুতে গোল খেয়েও তিন পয়েন্ট নিয়ে ফিরতে পেরে খুশি তিনি।

ম্যাচ শেষে দোন্নারুমা বলেন, ‘আমি তো প্রস্তুতই ছিলাম না। গ্লাভসও তখন ঠিকঠাক পরতে পারিনি। আমরা খুব একটা চটপটেও হতে পারিনি তখন। বল তো আমাদেরই ছিল, আরও একটু সময় ধরে রাখতে পারতাম।’

‘তবে এরপর আমরা দারুণভাবে সাড়া দিয়েছি। এত দ্রুত গোল হজম করার পর কাজটা কখনোই সহজ নয়। তবে ছেলেরা ধীরস্থির থেকেছে এবং অনুশীলনে যা করেছি, সেটা করায় মনোযোগী হয়েছে। ম্যাচ জয়ের জন্য এসবই জরুরি ছিল।’- আরও যোগ করেছেন ইতালিয়ান গোলরক্ষক।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়