ঢাকা     মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ২ ১৪৩১

বিলিয়নিয়ারের মেয়েকে হারিয়ে সাবালেঙ্কার স্বপ্ন পূরণ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৫, ৮ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১১:৫৭, ৮ সেপ্টেম্বর ২০২৪
বিলিয়নিয়ারের মেয়েকে হারিয়ে সাবালেঙ্কার স্বপ্ন পূরণ

জেসিকা পেগুলার শট লাইনের বাইরে আছড়ে পড়তেই কোর্টে শুয়ে পড়লেন আরিনা সাবালেঙ্কা। দু হাতে মুখ ঢেকে কতক্ষণ পড়ে রইলেন। তার কাছে বোধহয় অবিশ্বাস্য লাগছিলো। লাগারই কথা। দুইবার ইউএস ওপেনের সেমিফাইনালে এসে থমকে যেতে হয়েছে। এবার পূরণ হলো শিরোপার স্বপ্ন। জেসিকা পেগুলাকে হারিয়ে ক্যারিয়ারের প্রথম ইউএস ওপেনের শিরোপা জিতলেন সাবালেঙ্কা।

শনিবার (৭ সেপ্টেম্বর) ইউএস ওপেনের নারী এককের ফাইনালে শনিবার পেগুলাকে ৭-৫, ৭-৫ গেমে হারালেন সাবালেঙ্কা। বেলারুশের এই তারকার এটি তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম শিরোপা। তার আগের দুটি সাফল্যই অস্ট্রেলিয়ান ওপেনে। ২০২৩ ও ২০২৪, টানা দুই বছরে দুটি শিরোপা জেতেন বেলারুশ তরুণী।

এবারের ইউএস ওপেনের নারীদের এককে চমকের নাম ছিল পেগুলা। আগে ছয়-ছয়বার বিভিন্ন গ্র্যান্ড স্ল্যামে কোয়ার্টার-ফাইনালে আটকে গিয়েছিলেন। তবে হার মানেনি। বয়স ৩০ পেরিয়ে গেলেও জেদ ধরে রেখেছিলেন। ফল পেলেন যুক্তরাষ্ট্রে। কিন্তু অভিজ্ঞ সাবালেঙ্কার সামনে দাঁড়াতে পারলেন না মার্কিন বিলিয়নিয়ার টেরি পেগুলার কন্যা।

বছরের শেষ গ্র্যান্ড স্লামের এই শিরোপা ছিল সাবালেঙ্কার স্বপ্ন। জয়ের পর প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে সেটাই জানালেন তিনি। ২৬ বছরের তরুণী বলেন, ‘এত এত বার ইউএস ওপেনের ট্রফি জয়ের কাছাকাছি গিয়েছি। প্রতিবারই মনে হয়েছে, এবার হবে। কিন্তু হয়নি। অবশেষে সুন্দর এই ট্রফিটি আমি পেলাম।’

‘অতীতের সব হার মনে পড়েছে। মন ভেঙে দিয়েছিল সেসব পরাজয়। একটা কথা বলবও, হয়তো নাটকীয় শোনাবে কিন্তু বাস্তবতা এটাই। আমি এখন বলতে পারি যে, স্বপ্নের পেছনে ছুটতে গিয়ে কখনো হাল ছাড়বেন না, চেষ্টা করে যান।’- আরও যোগ করেন সাবালেঙ্কা।

এদিকে জেসিকা হেরেও হতাশ নন।  সব মিলিয়ে সন্তুষ্টই। তার ভাষ্য, ‘আজকে এই মঞ্চে থাকতে পেরে আমি খুশি। আমার প্রথম গ্র্যান্ড স্ল্যাম ফাইনাল এবং এই প্রচণ্ড গরমের মধ্যে এত দূর আসতে পেরে ভালো লাগছে। আসলে আমি ভাবিনি এতটা পারব। কাজেই সবশেষ কয়েক সপ্তাহের জন্য আমি কৃতজ্ঞ।’

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়