ঢাকা     মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ২ ১৪৩১

জাতীয় দল ছেড়ে ইংল্যান্ড লায়ন্সের দায়িত্বে ফ্লিনটফ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৭, ৮ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১২:১১, ৮ সেপ্টেম্বর ২০২৪
জাতীয় দল ছেড়ে ইংল্যান্ড লায়ন্সের দায়িত্বে ফ্লিনটফ

টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের বাজে পারফর্ম্যান্স ও অধিনায়ক জস বাটলারের সঙ্গে ঝামেলার জের ধরে ইংল্যান্ডের সহকারী কোচের দায়িত্ব থেকে ইস্তফা দিয়েছিলেন অ্যান্ড্রু ফ্লিনটফ। জাতীয় দলের দায়িত্বে আন থাকলেও তাকে রেখে দিয়েছে বোর্ড। ইংল্যান্ড লায়ন্সের (‘এ’ দল) প্রধান কোচ হলেন এই কিংবদন্তি পেস বোলিং অলরাউন্ডার। বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

শনিবার (৭ সেপ্টেম্বর) এক আনুষ্ঠানিক বিবৃতিতে ইসিবি জানিয়েছে, আগামী অক্টোবর থেকে শুরু হবে ফ্লিনটফের নতুন দায়িত্ব। দক্ষিণ আফ্রিয়াক সফর দিয়ে লায়ন্সের প্রধান কোচ হিসেবে কাজ শুরু করবেন সাবেক এই ক্রিকেটার। এরপর আগামী বছরের জানুয়ারিতে সাদা পোশাকের সিরিজ খেলতে অস্ট্রেলিয়া যাবে দল।

২০২২ সালের ডিসেম্বরে ভয়াবহ গাড়ি দুর্ঘটনার পর গত বছর ফের ক্রিকেটে ফেরেন ফ্লিনটফ। এরই মধ্যে ইংল্যান্ড জাতীয় দলের সহকারী কোচ হিসেবে সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে কাজ করেছেন তিনি। শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে চলমান টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচে ব্যাটিং কোচের দায়িত্বও পালন করছেন।

এছাড়া দা হান্ড্রেড-এর সবশেষ আসরে নর্দার্ন সুপারচার্জাসের প্রধান কোচ ছিলেন ফ্লিনটফ। ইংল্যান্ড লায়ন্সের দায়িত্ব নিলেও সুপারচার্জার্সের প্রধান কোচ হিসেবে কাজ করতে বাধা নেই তার। সেখানেও কাজ চালিয়ে যেতে পারবেন তিনি।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়