ঢাকা     মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ২ ১৪৩১

ভারতের দল ঘোষণা: ফিরলেন কোহলি-পন্ত, আয়ার বাদ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৮, ৮ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৭:৩৯, ৯ সেপ্টেম্বর ২০২৪
ভারতের দল ঘোষণা: ফিরলেন কোহলি-পন্ত, আয়ার বাদ

ফাইল ছবি

বাংলাদেশের বিপক্ষের টেস্ট সিরিজকে সামনে রেখে আজ রোববার (০৮ সেপ্টেম্বর) রাতে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারত।

যথারীতি দলকে নেতৃত্ব দিবেন রোহিত শর্মা। প্রথম টেস্টের দলে ফিরেছেন বিরাট কোহলি, জাসপ্রিত বুমরাহ ও ঋষভ পন্ত। তবে বাদ পড়েছেন শ্রেয়াস আয়ার। সদ্য সমাপ্ত দলীপ ট্রফিতে রান পেলেও তাকে দলে জায়গা দেননি নির্বাচকরা।

তবে দলে চমক হিসেবে আছেন যশ দয়াল। বেঙ্গালুরুর এই তারকা আইপিএলে দারুণ করেছিলেন। এছাড়া সদ্য সমাপ্ত দলীপ ট্রফির প্রথম রাউন্ডেও বল হাতে ভালো করেছেন। দুই ইনিংসে নিয়েছেন ৯ উইকেট। সে কারণেই মূলত তাকে রাখা হয়েছে টেস্ট দলে।

অবশ্য ভারত তাদের কোর ব্যাটিং ইউনিটে কোনো পরিবর্তন আনেনি। যে ব্যাটিং ইউনিট নিয়ে তারা ইংল্যান্ড সফর করেছিল সেটা একইরকম রয়েছে। তবে ধারনা করা হচ্ছিল লোকেশ রাহুল হয়তো থাকবেন না দলে। কিন্তু নতুন কোচ গৌতম গম্ভীর তার উপর পূর্ণ আস্থা রেখেছেন। তরুণ তুর্কি সরফরাজ খানও জায়গা পেয়েছেন দলে। ইংল্যান্ডের বিপক্ষে দারুণ খেলেছিলেন তিনি। তাই এবারও ডাক পেয়েছেন দলে।

বোলিং ইউনিটেও কোনো পরিবর্তন আসেনি। সেটাও রয়েছে অক্ষত। রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল ও কুলদীপ যাদব আছেন স্পিন বোলিং আক্রমণে। আর পেস বোলিংয়ে আছেন জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, আকাশ দীপ ও যশ দয়াল।

বুমরাহ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর খেলেননি। ১৯ সেপ্টেম্বর বাংলাদেশের বিপক্ষে তিনি মাঠে ফিরবেন। তাকে পাওয়াটা ভারতের জন্য বিরাট সুবিধার। 

বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের ভারত দল:
রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, সরফরাজ খান, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, আকাশ দীপ, জাসপ্রিত বুমরাহ ও যশ দয়াল।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়