ঢাকা     মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ২ ১৪৩১

সাকিবকে নিয়ে সারের স্কোয়াড ঘোষণা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৯, ৯ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ০৮:০৯, ৯ সেপ্টেম্বর ২০২৪
সাকিবকে নিয়ে সারের স্কোয়াড ঘোষণা

২০১০ সালে বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে ইংলিশ কাউন্টিতে খেলেছিলেন সাকিব। ওস্টারশায়ারের হয়ে ৮টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছিলেন। তিন বছর পর ন্যাটওয়েস্ট টি২০ ব্লাস্ট খেলেন লেস্টারশায়ারের হয়ে।

লম্বা বিরতির পর আবার কাউন্টিতে ফিরেছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার। সোমবার থেকে শুরু হতে যাওয়া কাউন্টি ক্রিকেটের দ্বাদশ রাউন্ডে খেলবেন সাকিব। এবার তার ঠিকানা ঐতিহ‌্যবাহী দল সারে কাউন্টি ক্রিকেট ক্লাব। সারের ডিরেক্টর অব ক্রিকেট অ্যালেক স্টুয়ার্ট বলেছেন,‘যখন  সুযোগ এসেছে…এটা খুব সহজ সিদ্ধান্ত ছিল সাকিব আল হাসানকে চুক্তিভুক্ত করার। সূচি অনুযায়ী আমরা আগে থেকে জানতাম আমরা বেশ কজন খেলোয়াড়কে মিস করবো ইংল্যান্ড দলের দায়িত্বের জন্য। যেখানে আমাদের দুজন স্পিন অলরাউন্ডারও ছিলো।’

‘সাকিব ব্যাট এবং বলের সাথে প্রচুর অভিজ্ঞতা এবং অসামান্য দক্ষতা নিয়ে এসেছেন এবং সারের জন্য সে কী করতে পারে তা দেখার অপেক্ষায় রয়েছি।’ – যোগ করেন তিনি।

সারেতে যোগ দিয়ে উচ্ছ্বসিত সাকিবও, ‘ সারে বিশ্বের অন্যতম মর্যাদাপূর্ণ ক্লাব এবং আমি ক্লাবটির প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়ে আনন্দিত। আমি এখানে আসছি নিজের ছাপ রাখতে এবং দলকে এই মৌসুমে তাদের লক্ষ্য অর্জনে সহায়তা করতে।’

সারের জন্য এই ম্যাচটি বেশ গুরুত্বপূর্ণ। কাউন্টিতে পয়েন্ট তালিকার শীর্ষে আছে সারে (১৯৩ পয়েন্ট)।দুইয়ে থাকা সমারসেটের থেকে তারা ২৪ পয়েন্টে এগিয়ে। ম্যাচ বাকি তিনটি। টন্টনে সমারসেটের বিপক্ষে এই ম্যাচটিই তাদের টানা তৃতীয় শিরোপার ফয়সালা করে দিতে পারে। এজন্য ম্যাচটিকে বেশ গুরুত্ব দিয়ে দেখছে সারে।

সাকিবসহ এই স্কোয়াডে ডাক দেওয়া হয়েছে টম কুরান, জস ব্লেক, বেন গেডেস এবং ইউসেফ মাজিদকে।

বাংলাদেশ সময় বিকেল ৩টা ৩০ মিনিটে ম্যাচটি শুরু হবে।

/ইয়াসিন/এসবি/

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়