ঢাকা     মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ২ ১৪৩১

শ্রীলঙ্কায় জয় পেল নারী দল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০২, ১১ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ০৯:০৫, ১১ সেপ্টেম্বর ২০২৪
শ্রীলঙ্কায় জয় পেল নারী দল

বৃষ্টিতে ম্যাচটা নেমে আসে ২০ ওভারে। প্রথম ওয়ানডে একেবারেই বৃষ্টিতে ভেসে গিয়েছিল। দ্বিতীয় ওয়ানডে তবুও কিছুটা হলো। বাংলাদেশ ‘এ’ দল সফর করছে শ্রীলঙ্কায়। স্বাগতিক শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজে জাতীয় দলের ক্রিকেটারদেরই পাঠিয়েছে বিসিবি। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই এই সফর।

প্রথম ওয়ানডে বৃষ্টি কেড়ে নিলেও দ্বিতীয় ওয়ানডেতে জয় পেয়েছে সফরকারী দল। যেখানে ৭ উইকেটে অনায়েস জয় পেয়েছে বাংলাদেশ ‘এ’ দল। আগে ব্যাটিংয়ে নেমে শ্রীলঙ্কা ‘এ’ দল ৫ উইকেটে ১১৩ রান করে। জবাবে বাংলাদেশের নারীরা ১২ বল আগে লক্ষ্য ছুঁয়ে ফেলে।

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকে ধারাবাহিক উইকেট হারাতে থাকে শ্রীলঙ্কা। ২৭ রানে তারা হারায় ৩ উইকেট। দলের হয়ে সর্বোচ্চ ৩৬ রান করেন সাথিয়া সান্দিপানি। ১ ছক্কা ও ২ চার হাঁকান তিনি। তার সঙ্গে ৪৬ রানের জুটি গড়েন পিউমি ওয়াথসালার। ২২ রান আসে পিউমির ব্যাট থেকে। শেষ দিকে ১৪ বলে ২৫ রান করে লঙ্কানদের মুখ রক্ষা করেন মালশা শেহানি। বল হাতে রাবেয়া ও ফাহিমা নেন দুটি করে উইকেট।

ব্যাটিংয়ে সফরকারীদের হয়ে আলো ছড়ান দিলারা। ৩৪ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩৪ রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ  ৩০ রান আসে মুর্শিদার ব্যাট থেকে। শেষ দিকে ৪ চারে ২৪ রান করে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন নিগার সুলতানা জ্যোতি। তার সঙ্গে ছিলেন রিতু মনি। ১১ রান আসে তার ব্যাট থেকে।

একই মাঠে আগামীকাল তৃতীয় ওয়ানডে খেলার কথা রয়েছে দুই দলের।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়