ঢাকা     মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ২ ১৪৩১

কলম্বিয়ায় ধরাশায়ী আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৮, ১১ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ০৯:৩১, ১১ সেপ্টেম্বর ২০২৪
কলম্বিয়ায় ধরাশায়ী আর্জেন্টিনা

কোপা আমেরিকার ফাইনাল হারার ১ মাস ২৭ দিনের মাথায় আর্জেন্টিনাকে হারালো কলম্বিয়া। বাংলাদেশ সময় মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দিবাগত রাতে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়ে দিয়েছে তারা।

ইনজুরির কারণে এই ম্যাচে অবশ্য খেলতে পারেননি লিওনেল মেসি। মেসিহীন আর্জেন্টিনা ম্যাচের ২৫ মিনিটেই পিছিয়ে পড়ে। এ সময় বক্সের বাম পাশ থেকে ক্রসে ডি বক্সের মধ্যে বল বাড়িয়ে দেন হামেস রদ্রিগেজ। সেটাতে খুব কাছ থেকে হেড নিয়ে জালে জড়ান ইয়ারসন মসকুয়েরা। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় কলম্বিয়া।

বিরতির পর সমতা ফেরাতে বেশি সময় নেয়নি আর্জেন্টিনা। ম্যাচের ৪৮ মিনিটে নিকোলাস গঞ্জালেসের গোলে ফেরে সমতা। এ সময় মাঝমাঠের একটু সামনে বল পেয়ে যান নিকো। দ্রুতবেগে এগিয়ে যান ডি বক্সের দিকে। কলম্বিয়ার রক্ষণভাগের খেলোয়াড় তাকে রুখতে প্রাণপণ চেষ্টা করেন। তার প্রতিরোধ ভেঙে সামনে এগিয়ে যান নিকো। তখন তার সামনে ছিলেন কেবল কলম্বিয়ার গোলরক্ষক কামিলো ভার্গাস। তার পয়ের ফাঁক গলিয়ে বল জালে জড়িয়ে দেন নিকো।

অবশ্য এই গোলের ১২ মিনিটের মাথায় আবারও এগিয়ে যায় কলম্বিয়া। এ সময় কলম্বিয়ার ড্যানিয়েল মুনোজকে বক্সের মধ্যে ফাউল করেন নিকোলাস ওটামেন্ডি। রেফারি ভিএআর চেক করে পেনাল্টির নির্দেশ দেন। পেনাল্টি থেকে হামেস গোল করে এগিয়ে নেন দলকে।

ম্যাচের বাকি সময়ে এই গোলটি আর শোধ দিতে পারেনি আর্জেন্টিনা। ফলে হারও এড়াতে পারেনি তারা।

এই জয়ে ৮ ম্যাচ থেকে ১৬ পয়েন্ট নিয়ে বিশ্বকাপ বাছাইপর্বের পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান নিয়েছে কলম্বিয়া। অন্যদিকে সমান ম্যাচ থেকে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্জেন্টিনা।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়