ঢাকা     মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ২ ১৪৩১

৯ বছর পর প্যারাগুয়ের কাছে ব্রাজিলের হার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৯, ১১ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১০:৪৭, ১১ সেপ্টেম্বর ২০২৪
৯ বছর পর প্যারাগুয়ের কাছে ব্রাজিলের হার

সবশেষ ২০১৫ সালের জুন মাসে প্যারাগুয়ের কাছে হেরেছিল আর্জেন্টিনা। কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে ১-১ গোলের সমতার পর টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে হেরে গিয়েছিল সেলেসওরা।

এরপর ২০২৪ সালের জুন পর্যন্ত ৬ বারের মুখোমুখিতে ৫ বারই জিতেছে ব্রাজিল। ৯ বছর ২ মাস পর প্যারাগুয়ের কাছে হারের লজ্জায় ডুবলো পাঁচবারের বিশ্বকাপ জয়ীরা। বাংলাদেশ সময় আজ বুধবার (১১ সেপ্টেম্বর) সকালে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে প্যারাগুয়ের কাছে ১-০ গোলে হেরে গেছে ব্রাজিল। জয়সূচক একমাত্র গোলটি করেন প্যারাগুয়ের দিয়েগো গোমেজ।

৭১ শতাংশ বলের দখল, ৯টি আক্রমণ শানিয়ে, তিনবার গোলমুখে শট নিয়েও গোল বঞ্চিত থাকে ব্রাজিল। তাতে হারের তিক্তস্বাদ নিয়ে মাঠ ছাড়তে হয় ডরিভাল জুনিয়রের শিষ্যদের। যা বাছাইপর্বে ব্রাজিলের চতুর্থ হার।

এই হারে ৮ ম্যাচ থেকে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থান থেকে পঞ্চমে নেমে গেছে ব্রাজিল। সমান ম্যাচ থেকে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্জেন্টিনা।

শুরু থেকেই প্রভাব বিস্তার করে খেলা ব্রাজিল ২০ মিনিটের মাথায় গোল হজম করে বসে। এ সময় বামদিক থেকে ডি বক্সের মধ্যে ক্রসে বল পাঠান কলম্বিয়ার খেলোয়াড়। সেটা হেড দিয়ে ক্লিয়ার করেন গ্যাব্রিয়েল মাগালহায়েস। বল চলে যায় বক্সের সামনে থাকা দিয়েগো গোমেজের কাছে। বল পেয়ে কিছুটা বামদিকে নড়ে ডান পায়ে আচানক শট নেন। সেটি দূরের পোস্টে লেগে জালে জড়ায়। বাকি সময় প্রাণান্তকর চেষ্টা করেও এই গোলটি আর শোধ দিতে পারেনি ভিনিসিউস-রদ্রিগোরা।

আগামী মাসে পরের ম্যাচে চিলির মুখোমুখি হবে ব্রাজিল।

ঢাকা/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়