ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

বাংলাদেশের বিপক্ষে অনন্য রেকর্ড গড়ার সুযোগ জয়সওয়ালের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৬, ১১ সেপ্টেম্বর ২০২৪  
বাংলাদেশের বিপক্ষে অনন্য রেকর্ড গড়ার সুযোগ জয়সওয়ালের

ভারতের তরুণ তুর্কি জশস্বী জয়সওয়াল। টেস্ট ক্রিকেটে নিজের জাত চিনিয়েছেন। মারকুটে ব্যাটিং দিয়ে ক্রিকেটপ্রেমীদের মন ভরিয়েছেন। বাংলাদেশের বিপক্ষে আগামী বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজের দলে আছেন তিনি। খেলবেন সেটা অনুমেয়। আর এই সিরিজে অনন্য এক রেকর্ড গড়ার সুযোগ রয়েছে জয়সওয়ালের সামনে।

টেস্ট ক্রিকেটে এক পঞ্জিকাবর্ষে সর্বোচ্চ ৩৩টি ছক্কা হাঁকিয়েছিলেন নিউ জিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম। যা টেস্ট ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ। ২০১৪ সালে তিনি গড়েছিলেন এই রেকর্ড।

অবশ্য তার রেকর্ডটি এখন হুমকির মুখে। ভারতের টপ অর্ডার ব্যাটসম্যান জয়সওয়াল এ বছর ইতোমধ্যে ২৯টি ছক্কা হাঁকিয়ে এই তালিকায় আছেন দ্বিতীয় স্থানে। বাংলাদেশের বিপক্ষের সিরিজে চার ইনিংসে ৫টি ছক্কা হাঁকাতে পারলেই সবাইকে ছাঁড়িয়ে এক পঞ্জিকাবর্ষে সর্বোচ্চ ওভার বাউন্ডারি মারার রেকর্ড গড়বেন তিনি।

২৬টি ছক্কা হাঁকিয়ে এই তালিকায় তৃতীয় স্থানে আছেন ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস। যা তিনি ২০২২ সালে গড়েছিলেন। ঋষভ পন্ত একই বছর ২১টি ছক্কা হাঁকিয়েছিলেন।

২০২৩ সালে ভারতের হয়ে অভিষেক হয় জয়সওয়ালের। এ পর্যন্ত ৯ টেস্টে ১৬ ইনিংসে রান করেছেন ১ হাজার ২৮টি। গড় ৬৮.৫৩। সেঞ্চুরি রয়েছে তিনটি। তার মধ্যে দুটি ডাবল সেঞ্চুরি (২০৯ ও ২১৪*)। হাফ সেঞ্চুরি চারটি।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়