ঢাকা     মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ২ ১৪৩১

একই দলে খেলবেন বাবর-কোহলি, শাহীন-বুমরাহ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৯, ১১ সেপ্টেম্বর ২০২৪  
একই দলে খেলবেন বাবর-কোহলি, শাহীন-বুমরাহ

ভারত-পাকিস্তানের মধ্যকার সবশেষ দ্বিপাক্ষিক সিরিজটি হয়েছিল ১১ বছর আগে। ২০১৩ সালের পর রাজনৈতিক কারণে দল দুটি একে অপরের সঙ্গে খেলছে না। আইসিসি ও এসিসির ইভেন্টের বাইরে তাদের কোনো মুখোমুখি লড়াই হয় না। তবে ভারত-পাকিস্তানের লড়াই ক্রিকেট বিশ্ব দারুণ উপভোগ করে।

এখন যদি সময়ের সেরা তারকা বাবর আজম, বিরাট কোহলি, শাহীন আফ্রিদি ও জাসপ্রিত বুমরাহরা একই দলে খেলেন তাহলে কেমন হবে বিষয়টা? নিশ্চয়ই দারুণ হবে। তেমন সুযোগ আসতে পারে।

বিংশ শতাব্দীতে এশিয়ান একাদশ বনাম আফ্রিকান একাদশ মুখোমুখি হতো দাতব্য ম্যাচে। এরপর ২০০৫ সাল থেকে দাতব্য কাজে আফ্রো-এশিয়া কাপ আয়োজন করা হতো। সবশেষ ২০০৭ সালে হয়েছিল আফ্রো-এশিয়া কাপ। যেখানে বীরেন্দর শেবাগ, ইরফান পাঠান, ইনজামাম-উল-হক, জহির খান, শোয়েব আখতার, অনিল কুম্বলে, শহীদ আফ্রিদিরা একসঙ্গে খেলেছিলেন। অন্যদিকে আফ্রিকার হয়ে শন পলক, জ্যাক ক্যালিস, তাতেন্দা তাইবুরা খেলেছিলেন।

ফোর্বসের প্রতিবেদন অনুযায়ী আবারও চালু হতে পারে আফ্রো-এশিয়া কাপ। এমনটাই জানিয়েছেন আফ্রিকান ক্রিকেট কাউন্সিলের সাবেক চেয়ারম্যান সুমোদ দামোদার এ বিষয়ে বলেছেন, ‘এটা আবার চালু করার প্রক্রিয়া চলছে। ব্যক্তিগতভাবে আমি খুবই কষ্ট পাচ্ছি যে এটা (আফ্রো-এশিয়া কাপ) হচ্ছে না। আফ্রিকান ক্রিকেট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে যদিও এটার পর্যাপ্ত মোমেন্টাম ছিল না। তবে এটা আবারও চালু করার উদ্যোগ নেওয়া হচ্ছে। আমি মনে করি সমঝোতার অভাবেই বন্ধ হয়ে আছে। সে কারণে আমাদের সদস্য দেশগুলো পস্তাচ্ছে। এখন আফ্রিকাকেই এটা আবার চালু করার উদ্যোগ নিতে হবে।’

যদি আবার আফ্রো-এশিয়া কাপ শুরু হয় তাহলে কোহলি-বাবর, বুমরাহ-শাহীনদের কাঁধে কাঁধ মিলিয়ে একই দলের হয়ে লড়াই করতে দেখা যাবে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়