ঢাকা     মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ২ ১৪৩১

১৪ অক্টোবর থেকে এনসিএল, টি-টোয়েন্টি ৬ ডিসেম্বর 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৪, ১১ সেপ্টেম্বর ২০২৪  
১৪ অক্টোবর থেকে এনসিএল, টি-টোয়েন্টি ৬ ডিসেম্বর 

জাতীয় ক্রিকেট লিগ দিয়ে শুরু হবে ঘরোয়া ক্রিকেটের মৌসুম। আগামী ১৪ অক্টোবর আট দল নিয়ে শুরু হবে চার দিনের প্রতিযোগিতা জাতীয় ক্রিকেট লিগ। এবারের প্রতিযোগিতায় থাকছে না দ্বি-স্তর পদ্ধতি।

আট দলের সবাই সবার সঙ্গে খেলবে। সাতটি বিভাগীয় দলের সঙ্গে ঢাকা মেট্রো এই প্রতিযোগিতায় অংশ নেবে। সিঙ্গেল রাউন্ডে চার দিনের এই প্রতিযোগিতার পর্দা নামবে ২৮ নভেম্বর। ম্যাচ হবে ২৭টি। পয়েন্ট তালিকার শীর্ষ দল হবে চ্যাম্পিয়ন। 

চার দিনের প্রতিযোগিতার পর জাতীয় ক্রিকেট লিগের টি-টোয়েন্টি আসর বসবে। ৬ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত চলবে সিঙ্গেল রাউন্ডের লিগের খেলা। পয়েন্ট তালিকার শীর্ষ দুই দল খেলবে ফাইনাল। মিরপুরে ফাইনাল ম্যাচ হবে ১৭ ডিসেম্বর। এ প্রতিযোগিতায় ম্যাচ হবে ২৮টি। 

ক্রিকেটারদের পারিশ্রমিক এবারও বাড়ছে না। গতবারের মতোই ম্যাচ ফি পাবেন ক্রিকেটাররা। পয়েন্ট টেবিলের শীর্ষ দল যারা চ্যাম্পিয়ন হবেন সেই দলের ক্রিকেটাররা ১ লাখ টাকা করে ম্যাচ ফি পাবেন। এর পর দুইয়ে থাকা দলের ক্রিকেটাররা ৮০ হাজার, তৃতীয় দল ৭০ হাজার, চতুর্থ দল ৬০ হাজার, পঞ্চম দল ও ষষ্ঠ দল ৫৫ হাজার এবং সপ্তম ও অষ্টম দলের ক্রিকেটাররা ৫০ হাজার টাকা করে ম্যাচ ফি পাবেন। 

যদিও ম্যাচ ফির গ্রেডিং নিয়ে বুধবারের বৈঠকে আপত্তি তুলেছেন এক জাতীয় নির্বাচক। সবাইকে সমান পারিশ্রমিক দেওয়ার প্রস্তাব দিয়েছেন তিনি। সামনের বোর্ড সভায় এই প্রস্তাব এবং টেকনিক্যাল কমিটির আনা একাধিক সুপারিশ পেশ করা হবে। বোর্ড সভায় সেগুলো পাশ হলে প্রতিযোগিতায় তা বাস্তবায়ন করা হবে।

ইয়াসিন/রফিক

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়