ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

৪ উইকেটে সাকিবের ‘৩৫০’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৬, ১২ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১১:৩৯, ১২ সেপ্টেম্বর ২০২৪
৪ উইকেটে সাকিবের ‘৩৫০’

সাকিব আল হাসান

ব‌্যাটিংয়ে রান না পেলেও বল হাতে আবারও সফল সাকিব আল হাসান। কাউন্টিতে সারের হয়ে সমারসেটের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে এখন পর্যন্ত সাকিবের উইকেট ৪টি। দলের সফলতম বোলারের ফাইফারের সুযোগও রয়েছে।

৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব‌্যাটিংয়ে নেমে সামারসেট ৯ উইকেটে ১৯৪ রানে বুধবার তৃতীয় দিনের খেলা শেষ করেছে। সাকিবের সামনে ৫ উইকেটের হাতছানি। ২৫ ওভারে ১ মেডেনে ৮৩ রানে ৪ উইকেট পেয়েছেন বাঁহাতি স্পিনার। প্রথম ইনিংসেও তার শিকার ছিল ৪ উইকেট।

১৩ বছর পর কাউন্টি ক্রিকেটে ফিরে বল হাতে দারুণভাবে নিজের প্রত‌্যাবর্তন রাঙিয়েছেন। কিন্তু প্রথম ইনিংসে ব‌্যাটিংয়ে জ্বলে উঠতে পারেননি। ২৪ বলে মাত্র ১২ রান করে নিজের উইকেট বিলিয়ে আসেন। বাঁহাতি স্পিনার জ‌্যাক লিচের বল টার্ণের বিপরীতে খেলতে গিয়ে ফিরতি ক‌্যাচ দেন। এক বল আগে লিচের হাতে জীবন পেয়েছিলেন। বড্ড তাড়াহুড়ো করে নিজের উইকেট উপহার দিয়ে আসেন প্রতিপক্ষকে।

তবে বল হাতে আরেকটি সফলতম দিন পার করেছেন বাংলাদেশের সুপারস্টার। টন্টনে দ্বিতীয় ইনিংসের পঞ্চম ওভারে বোলিংয়ে আসেন সাকিব। দ্বিতীয় বলে সাফল‌্যর দেখা পেয়ে যান। ইংল‌্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভনের ছেলে আর্চি ভনকে ফ্লাইট ডেলিভারীতে বোল্ড করেন। এরপর পঞ্চম ওভারে সাকিব এলবিডব্লিউ করেন টম অ‌্যাবেলকে। ভেতরে ঢোকানো বলে সহজেই উইকেটের স্বাদ পান।

এরপর লম্বা সময় নিয়ন্ত্রিত বোলিং করে আসছিলেন। উইকেটের জন‌্য অপেক্ষা করতে হয় চতুর্দশ ওভার পর্যন্ত। ডানহাতি ব‌্যাটসম‌্যান লুইস গ্রেগরিকে এলবিডব্লিউ করে সাকিব তুলে নেন তৃতীয় উইকেট। পরের ওভারে বাঁহাতি ব‌্যাটসম‌্যান জেমস রিউকে স্লিপে তালুবন্দি করিয়ে সাকিব ছুঁয়ে ফেলেন প্রথম শ্রেণির ক্রিকেটে ৩৫০ উইকেটের মাইলফলক। ১০৬তম ম‌্যাচে সাকিব এই রেকর্ডে পা দিলেন।

শেষ বিকেলে টানা ওভার করেছিলেন সাকিব। কিন্তু উইকেটের সুযোগ তৈরি করতে পারেননি। তার পাঁচ উইকেটের অপেক্ষাও তাই বেড়েছে।

প্রথম শ্রেণির ক্রিকেটে সাকিবের বোলিং পারফরম‌্যান্স:

ম‌্যাচ: ১০৬*

উইকেট: ৩৫০*

৫ উইকেট: ২৪

৪ উইকেট: ১৩

১০ উইকেট: ২।

ঢাকা/ইয়াসিন 


সর্বশেষ

পাঠকপ্রিয়