ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

ভারত সিরিজের দল ঘোষণা, নতুন মুখ জাকের

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৪, ১২ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৩:১৮, ১২ সেপ্টেম্বর ২০২৪
ভারত সিরিজের দল ঘোষণা, নতুন মুখ জাকের

ভারতের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নতুন মুখ হিসেবে দলে ডাক পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটার জাকের আলী অনিক। 

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) এক বিবৃতি দিয়ে দল ঘোষণা করে বিসিবি। টেস্ট দলে জায়গা হয়নি পেসার শরিফুল ইসলামের। তার পরিবর্তে একজন ব্যাটার বাড়িয়ে জাকেরকে রাখা হয়। এ ছাড়া আর কোনো পরিবর্তন নেই।

প্রথম শ্রেণিতে জাকের আলী দারুণ পারফর্ম করেছেন ধারাবাহিকভাবে।  ৪ সেঞ্চুরিতে ৪৯টি ম্যাচে ৪১.৪৭ গড়ে রান করেছেন ২ হাজজার ৮৬২টি। গত মাসে এ দলের হয়ে পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে ১৭২ রানের দুর্দান্ত এক ইনিংসও খেলেন।

এদিকে কুঁচকির চোটে ভোগা শরিফুলের সার্ভিস পাচ্ছে না বাংলাদেশ। তাসকিন আহমেদসহ পেসার হিসেবে আছেন নাহিদ রানা, হাসান মাহমুদ ও খালেদ আহমেদ। স্পিনে সাকিব আল হাসানের সঙ্গী তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ।

টেস্ট সিরিজ শুরু হবে ১৯ সেপ্টেম্বর চেন্নাইতে। এরপর ২৭ সেপ্টেম্বর কানপুরে হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। বাংলাদেশ দল উড়াল দেবে ১৫ সেপ্টেম্বর। টেস্ট সিরিজ শেষে হবে টি-টোয়েন্টি সিরিজ। ৬, ৯ ও ১২ অক্টোবর গোয়ালিয়র, দিল্লি ও হায়দরাবাদে হবে টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ তিনটি।

ভারত সিরিজে বাংলাদেশ দল:
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, শাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, নাহিদ রানা, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, মো. সৈয়দ খালেদ আহমেদ ও জাকের আলী অনিক।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়