ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

টি-টোয়েন্টিতে জয়ে শুরু নারীদের 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৪, ১২ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৫:৫৯, ১২ সেপ্টেম্বর ২০২৪
টি-টোয়েন্টিতে জয়ে শুরু নারীদের 

শ্রীলঙ্কায় বাংলাদেশ ‘এ’ নারী দলের টি-টোয়েন্টি সিরিজ শুরু হলো জয় দিয়ে। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) পি সারা স্টেডিয়ামে শ্রীলঙ্কা ‘এ’ দলকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ ‘এ’ দল। 

আগে ব্যাটিংয়ে নেমে স্বাগতিকরা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১১২ রান করে। জবাবে ১৮.৫ ওভারে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। 

বোলিং ও ব্যাটিংয়ে সমানতালে দাপট দেখিয়ে জয় পেয়েছে সফরকারীরা। বোলিংয়ে দলের নায়ক ফাহিমা খাতুন। ৩ ওভারে ১২ রানে ৩ উইকেট নেন। ব্যাটিংয়ে দলের সেরা ছিলেন শামীমা সুলতানা। ৪৪ বলে ৪৮ রান আসে তার ব্যাট থেকে।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শ্রীলঙ্কার শুরুটা ছিল দুর্দান্ত। কোনো উইকেট না হারিয়ে উদ্বোধনী জুটিতে ৭২ রান তোলেন নেথমি পুর্না ও কৌশিনি নুথইয়াঙ্গা। এ জুটি ভাঙার পরই মূলত বাংলাদেশ ‘এ’ দল দারুণভাবে ম্যাচে ফিরে। নিয়মিত বিরতিতে উইকেট তুলে আটকে রাখে রানের চাকা।

শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন কৌশিনি নুথইয়াঙ্গা। ৩৫ বলে ৪ চার ও ১ ছক্কায় সাজান এই ইনিংস। তার সঙ্গী পুর্নার ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান। এছাড়া উইকেটরক্ষক ব্যাটসম্যান নিশাঙ্কা সান্দামিনি করেন ১৪ রান। 

ফাহিমার ৩ উইকেট বাদে ১টি করে উইকেট নেন জাহানারা, সুলতানা, রাবেয়া ও রিতু মনি। 

লক্ষ্য তাড়ায় শামীমা ও সাথী রানি ৪০ রান তুলে ভালো শুরু এনে দেন। এই জুটি ভাঙার পর বাকিরাও দলের হাল ধরেন। তাতে অতিথিরা জয় পেয়ে যায় অনায়েসে। ২ রানের জন্য ফিফটি মিস করা শামীমা ৫ চার ও ১ ছক্কা হাঁকান। তিনে নেমে সোবহানা করেন ২৮ রান। ২০ রান আসে সাথির ব্যাট থেকে।

ঢাকা/ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়