ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

সামাজিক যোগাযোগ মাধ্যমেও ইতিহাস গড়লেন রোনালদো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৯, ১৩ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৪:৪১, ১৩ সেপ্টেম্বর ২০২৪
সামাজিক যোগাযোগ মাধ্যমেও ইতিহাস গড়লেন রোনালদো

চলতি মাসের শুরুতে ফুটবল ইতিহাসে একমাত্র ফুটবলার হিসেবে ৯০০ গোলের মাইলফলক ছুঁয়ে ইতিহাস গড়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। আজ শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যমেও ইতিহাস গড়লেন তিনি। বিশ্বের প্রথম কোনো অ্যাথলেট হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যমের সব প্লাটফরম মিলিয়ে ১ বিলিয়ন তথা ১০০ কোটি ফলোয়ারের মাইলফলক ছুঁয়েছেন।

একদিন আগেই এই মাইলফলক ছোঁয়ার কাউন্টডাউন শুরু করেছিলেন তিনি।

ইউটিউবে সম্প্রতি চ্যানেল খুলেছেন তিনি। সেখানে প্রথমদিনেই ১৫ মিলিয়ন সাবস্ক্রাইবার পেয়েছিলেন। এক সপ্তাহের মধ্যে সেটা পৌঁছে গিয়েছিল ৫০ মিলিয়নে। এখন সেটার সংখ্যা ৬০.৪ মিলিয়ন।

ফেসবুকে রোনালদোর ফলোয়ারের সংখ্যা ১৭০.৫ মিলিয়ন। ‘এক্স’ এ ফলোয়ারের সংখ্যা ১১৩ মিলিয়ন। এছাড়া চাইনিজ প্লাটফরম ওয়েইবো ও কুইয়াইশোতে প্রায় ১০ মিলিয়ন করে ফলোয়ার রয়েছে তার।

তার সবচেয়ে বড় ফ্যানবেইজ রয়েছে ইনস্টাগ্রামে। সেখানে তার ফলোয়ারের সংখ্যা ৬৩৯ মিলিয়ন। যা পৃথিবীর মোট জনসংখ্যার ৮ শতাংশ। তার সমকালিন ফুটবলার লিওনেল মেসির ইনস্টাগ্রামে ফলোয়ারের সংখ্যা ৫০০ মিলিয়ন। তাদের পেছনে আছেন সেলেনা গোমেজ (৪২৪ মিলিয়ন) ও কিলিয়ান এমবাপ্পে (৩৯৭ মিলিয়ন)।

শুধু তাই নয়, সৌদি প্রো লিগের ক্লাব আল-নাসরে খেলা পর্তুগীজ সুপারস্টার বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়ও। ২০২৩ সালে ফোর্বস ম্যাগাজিন প্রকাশিত বিশ্বের সবচেয়ে বেশি উপার্জন করা অ্যাথলেটদের তালিকায় রোনালদো ছিলেন শীর্ষে। তার বাৎসরিক আয় ছিল ২৭৫ মিলিয়ন ডলার। ক্যারিয়ারে এ পর্যন্ত তিনি প্রায় ২ বিলিয়ন ডলার আয় করেছেন।

ঢাকা/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়