ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

‘ভারত আমাদের সর্বোচ্চ নিরাপত্তা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৯, ১৩ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ২১:৫০, ১৩ সেপ্টেম্বর ২০২৪
‘ভারত আমাদের সর্বোচ্চ নিরাপত্তা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে’

দুই ম্যাচ টেস্ট ও তিন ম্যাচ টি-টোয়েন্টি খেলতে রোববার ভারত সফরে যাবে বাংলাদেশ। যদিও এই সফরকে ভালোভাবে গ্রহণ করছে না ভারতের হিন্দু জাতীয়তাবাদী রাজনৈতিক দল অখিল ভারত হিন্দু মহাসভা। তারা কানপুরে দ্বিতীয় টেস্টের ভেন্যুতে হামলা করার ঘোষণা দিয়েছে। ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডকে (বিসিসিআই) তারা এই ম্যাচ ও সিরিজ বাতিল করতে বলেছে। নতুবা তারা এর বিরোধিতা করবে।

বিষয়টি নিয়ে কিছুটা উদ্বিগ্ন ছিল বাংলাদেশের ক্রিকেট ভক্তরা। ভারতও প্রথমে দ্বিতীয় টেস্টের ভেন্যু পরিবর্তন করার কথা ভাবছিল। কিন্তু পরবর্তীতে তারা ভেন্যু পরিবর্তন না করে বাংলাদেশ দলকে সর্বোচ্চ নিরাপত্তা দেওয়ার বিষয়টি জানায়।

নিরাপত্তার বিষয় নিয়ে মালয়েশিয়ায় অনুষ্ঠিত এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভায়ও বিসিসিআই সেক্রেটারি জয় শাহর কাছে জানতে চেয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি ফারুক আহমেদ। সেখানে জয় বাংলাদেশ দলকে সর্বোচ্চ নিরাপত্তা দেওয়ার বিষয়টি আরও একবার নিশ্চিত করেন।

এ বিষয়ে বিসিবির নতুন সভাপতি বলেন, ‘হ্যাঁ, আমি জয় শাহর সঙ্গে এ বিষয়ে কথা বলেছি। তিনি আমাদের দলকে সর্বোচ্চ নিরাপত্তা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। এটা যেহেতু দ্বিপাক্ষিক সিরিজ সেহেতু নিরাপত্তার নিশ্চিত করার বিষয়টি বহুদলীয় বৈশ্বিক ইভেন্টের চেয়ে সহজ। বিসিসিআই আমাদের নিরাপত্তার নিশ্চয়তা দিয়েছে। পাশাপাশি তাদের বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে নিরাপত্তা সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা করে আমরা সন্তুষ্ট। আমাদের দল দুই-একদিনের মধ্যেই চেন্নাইর উদ্দেশ্যে উড়াল দিবে। আমাদের পক্ষ থেকে অধিকতর নিরাপত্তার জন্য কাউকে পাঠানোর পরিকল্পনা করছি না।’

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়