ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

আজ ৩ কোটি ২০ লাখ টাকা বোনাস পাবেন ক্রিকেটাররা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪২, ১৪ সেপ্টেম্বর ২০২৪  
আজ ৩ কোটি ২০ লাখ টাকা বোনাস পাবেন ক্রিকেটাররা

পাকিস্তানে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পুরস্কার হিসেবে ৩ কোটি ২০ লাখ টাকার বোনাস পাবেন ক্রিকেটাররা। আজ শনিবার পাকিস্তান সফরে থাকা ১৬ ক্রিকেটারের হাতে বোনাস তুলে দেবেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

রাওয়ালপিণ্ডিতে প্রথমবারের মতো পাকিস্তানের বিপক্ষে টেস্ট জয়ের পর তাদেরকে দুই ম‌্যাচের সিরিজে হোয়াইটওয়াশও করে বাংলাদেশ। ক্রিকেটারদের বোনাস দেবে বিসিবি, তা আগেই নির্ধারিত ছিল। অবিস্মরণীয় এই সাফল‌্যের পর নির্ধারিত বোনাস বাদেও বিসিবি সভাপতির দুটি বোনাস পাচ্ছেন ক্রিকেটাররা। হিসেব অনুযায়ী, সফরে থাকা প্রতি ক্রিকেটার ২০ লাখ টাকা করে বোনাস পাবেন। 

এসিসির সভা শেষে বিসিবি সভাপতি ফারুক আহমেদ দেশে ফেরার পর শান্ত, মুশফিক, তাসকিনদের বোনাস নির্ধারিত হয়। সব মিলিয়ে টাকার অঙ্কটা ৩ কোটি ২০ লাখ। বিকেল ৪টায় প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে তাদের হাতে এই বোনাসের টাকা তুলে দেওয়া হবে।

পাকিস্তান টেস্ট র‌্যাংকিংয়ে এগিয়ে থাকায় এবং বাংলাদেশ সিরিজ জেতায় বোনাসের অঙ্ক বেড়েছে। ক্রিকেটারদের সঙ্গে চুক্তি অনুযায়ী, র‌্যাংকিংয়ে ১-৬ নম্বর দলের বিপক্ষে টেস্ট জিতলে ম‌্যাচ প্রতি ৪ লাখ টাকা করে বোনাস পান ক্রিকেটাররা। এটা ম‌্যাচ ফি’র ৬ লাখ টাকার বাইরে। এবার দুই ম‌্যাচ জেতায় ক্রিকেটাররা ৮ লাখ টাকা পাবেন। সঙ্গে সিরিজ জয়ের জন‌্য বাড়তি আরো ৪ লাখ টাকা যোগ হচ্ছে। চুক্তি অনুযায়ী এই ১২ লাখ টাকা পাবেন ক্রিকেটাররা।

ফারুক আহমেদ প্রথম টেস্ট ১০ উইকেটে জেতায় ম‌্যাচের দ্বিগুন বোনাস দেওয়ার ঘোষণা দিয়েছিলেন। এ-তে যোগ হচ্ছে আরো ৪ লাখ টাকা। সিরিজ জেতায় বোর্ডের তরফ থেকে পাচ্ছেন বিশেষ বোনাস, ৪ লাখ। সব মিলিয়ে ২০ লাখ টাকা।

সচরাচর টেস্ট স্কোয়াড থাকে ১৫ জনের। এবার বাড়তি একজন ক্রিকেটারকে নিয়ে সফর করেছে টিম ম‌্যানেজমেন্ট। এ কারণে ১৬ জনকে দেওয়া হবে এই বোনাস। আয়কর কেটে নেওয়ার পর বোনাসের অঙ্ক ক্রিকেটারদের ব‌্যাংক অ‌্যাকাউন্টে ঢুকবে।

শুধু ক্রিকেটাররাই নন, কোচিং স্টাফ ও সাপোর্টিং স্টাফরাও বোনাস পাবেন। কোচরা যার যার চুক্তি অনুযায়ী বোনাস পাবেন। দলের ম‌্যানেজার ও সাপোর্টিং স্টাফদেরও বিসিবির তরফ থেকে বিশেষ বোনাসের ব‌্যবস্থা করা হয়েছে।

রোববার দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টি খেলতে ভারত উড়াল দেবে বাংলাদেশ। এর আগে বিশাল অঙ্কের বোনাস নিশ্চিতভাবেই ক্রিকেটারদের আরো ভালো ফল পেতে অনুপ্রাণিত ও উদ্বুদ্ধ করবে।

ঢাকা/ইয়াসিন


সর্বশেষ

পাঠকপ্রিয়