ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

লিয়ামস্টোনের অলরাউন্ড পারফরম্যান্সে সমতায় ফিরলো ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৬, ১৪ সেপ্টেম্বর ২০২৪  
লিয়ামস্টোনের অলরাউন্ড পারফরম্যান্সে সমতায় ফিরলো ইংল্যান্ড

অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যকার সিরিজ মানেই উন্মাদনার পারদ তুঙ্গে। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও সেটা চলমান। প্রথম ম্যাচে সুবিধা করতে পারেনি ইংল্যান্ড। আর দ্বিতীয় ম্যাচেই সেটার শোধ তুলে সিরিজে সমতা এনেছে তারা। ইংল্যান্ডের জয়ের পেছনে মূল কারিগর লিয়াম লিভিংস্টোন। তার অলরাউন্ড পারফরম্যান্সে ৩ উইকেটে জিতেছে ইংলিশরা।

অস্ট্রেলিয়ার বিপক্ষে এই ম্যাচটি ছিল লিভিংস্টোনের ক্যারিয়ারের ৫০তম আন্তর্জাতিক টি-টোয়েন্টি। ম্যাচে ৪৭ বলে ৮৭ রানের ঝড়ো ইনিংস খেলেন এই তারকা। তার ইনিংসে ছিল ৬ চার ও ৫ ছয়ের মার। সেই সঙ্গে বল হাতেও নিয়েছেন দুই উইকেট। ম্যাচসেরাও হয়েছেন লিভিংস্টোন।

ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে জ্যাক ফ্রেজার-ম্যাকগার্কের ফিফটিতে ৬ উইকেটে ১৯৩ রান করে অস্ট্রেলিয়া। ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক ফিফটি পাওয়া ফ্রেজার-ম্যাকগার্ক ৩১ বলে ৫০ রান করেন। এছাড়া উইকেটরক্ষক জশ ইংলিশ খেলেন ২৬ বলে ৪২ রানের ইনিংস।

লক্ষ্য তাড়ায় নেমে ৮০ রানের আগেই ৩ উইকেট হারিয়ে ফেলে ইংল্যান্ড। এরপর প্রতিরোধ গড়েন লিভিংস্টোন ও জ্যাকব বেথেল। চতুর্থ উইকেটে দুজনে গড়েন ৪৭ বলে ৯০ রানের জুটি। ২৪ বলে ৪৪ রান করা বেথেল বোল্ড হন শর্টের বলে। এর আগে লিভিংস্টোন আউট হলেও জয় পেতে সমস্যা হয়নি ইংল্যান্ডের।

এই জয়ে একটি রেকর্ডও গড়লো ইংল্যান্ড। এটিই টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে তাদের সর্বোচ্চ রান তাড়া করে জয়। দুই দলের সিরিজ নির্ধারণী ম্যাচটি হবে আগামীকাল রোববার (১৫ সেপ্টেম্বর), ভেন্যু ম্যানচেস্টার।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়