ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে নেই সহ-অধিনায়ক গিল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৮, ১৫ সেপ্টেম্বর ২০২৪  
বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে নেই সহ-অধিনায়ক গিল

বাংলাদেশের বিপক্ষে বৃহস্পতিবার থেকে শুরু হবে ভারতের দুই ম্যাচ টেস্ট সিরিজ। টেস্ট সিরিজ শেষে ০৭ অক্টোবর থেকে শুরু হবে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। অবশ্য এই সিরিজে রাখা হচ্ছে না ভারতের সহ-অধিনায়ক শুভমান গিলকে। তাকে বিশ্রাম দেওয়া হবে। ভারতীয় সংবাদ মাধ্যমে এমনই প্রতিবেদন প্রকাশিত হয়েছে। বাংলাদেশের বিপক্ষের সিরিজে তাকে বিশ্রাম দিয়ে প্রস্তুত করা হবে নিউ জিল্যান্ডের বিপক্ষের টেস্ট সিরিজের জন্য।

শুধু গিল নন, বাংলাদেশের বিপক্ষের সিরিজে আরও কয়েকজন তারকা খেলোয়াড়কে বিশ্রাম দেওয়া হবে। সেই তালিকায় থাকতে পারেন যশস্বী জয়সওয়াল, জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজও। তারা ভারতের হয়ে আসন্ন ১০টি টেস্টের সবগুলোতে খেলবেন।

এ বিষয়ে বিসিসিআই’র এক কর্মকর্তা সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘হ্যাঁ, শুভমানকে বাংলাদেশের বিপক্ষের টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হবে। আমরা যদি সেই সিরিজের সূচি দেখি তাহলে দেখতে পাবো- ৭ অক্টোবর গোয়ালিয়র, ১০ অক্টোবর দিল্লি ও ১৩ অক্টোবর হায়দরাবাদে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। অন্যদিকে নিউ জিল্যান্ডের বিপক্ষের প্রথম টেস্ট শুরু হবে ১৬ অক্টোবর। তাই এই পরিস্থিতিতে গিলকে বিশ্রাম দেওয়াটা গুরুত্বপূর্ণ।’

গিল ভারতের হয়ে এ পর্যন্ত ২১টি টি-টোয়েন্টি খেলেছেন। তিনটি ফিফটির পাশাপাশি তার একটি সেঞ্চুরিও রয়েছে। স্ট্রাইক রেট ১৪০ এর কাছাকাছি। সম্প্রতি জিম্বাবুয়ের বিপক্ষের সিরিজে গিলকে ভারতের অধিনায়ক করা হয়েছিল। যেটা ভারত জিতেছিল ৪-১ ব্যবধানে।

মূলত এই মৌসুমে ভারতের জন্য টি-টোয়েন্টি ক্রিকেট অতোটা গুরুত্বপূর্ণ নয়। সে কারণেই তারা রোটেশন পদ্ধতিতে গিয়ে খেলোয়াড়দের বিশ্রাম দিবে। ভারতের সামলে এখন লক্ষ্য হচ্ছে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ও আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির ফাইনাল খেলা।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়