ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

টটেনহ্যামকে হারিয়ে জয়ের ধারায় ফিরলো আর্সেনাল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৪, ১৬ সেপ্টেম্বর ২০২৪  
টটেনহ্যামকে হারিয়ে জয়ের ধারায় ফিরলো আর্সেনাল

গেল মৌসুমে দারুণ শুরু করেও প্রিমিয়ার লিগে খেই হারিয়ে বসে আর্সেনাল। চলতি মৌসুমেও ভালো শুরুর পর এক ম্যাচে হোঁচট খেয়ে বসে মিকেল আর্তেতার শিষ্যরা। তবে সেটা এক ম্যাচই স্থায়িত্ব হলো। টটেনহ্যাম হটস্পারকে ১-০ গোলে হারিয়ে আবারও জয়ের ধারায় ফিরলো আর্সেনাল। 

ম্যাচে দুই দলই প্রথমার্ধে গোলশূন্য থাকে। দ্বিতীয়ার্ধে চমৎকার হেডে জালের দেখা পান ব্রাজিলিয়ান তারকা গাব্রিয়েল মাগালিয়াইস। সেটিই গড়ে দিল ব্যবধান। লিগে টটেনহ্যামের মাঠে এই নিয়ে টানা তিন ম্যাচ জিতলো গানার্সরা।

ম্যাচে শুরু থেকেই দুই দল সমানে সমান লড়ে যায়। প্রথম ১০ মিনিটে দুটি দারুণ সুযোগ পায় টটেনহ্যাম। তবে দুবারই দলকে রক্ষা করেন আর্সেনাল গোলরক্ষক  ডেভিড রায়া।

আর্সেনাল প্রথম সুযোগ পায় ম্যাচের সপ্তদশ মিনিটে। গাব্রিয়েল মার্তিনেল্লির ক্রসে কাই হাভার্টজের হেড ফেরান টটেনহ্যামের গোলরক্ষক গুইলেলমো ভিকারিও। পরের মিনিটে মার্তিনেল্লির শটও ঠেকান এই ইতালিয়ান। প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ড্রতে।

দ্বিতীয়ার্ধে আক্রমণের পসরা সাজিয়ে বসে আর্সেনাল। ৬৪তম মিনিটে জয়সূচক গোলটি করেন মাগালিয়াইস। বুকায়ো সাকা কর্নার থেকে উড়িয়ে দিয়েছিলেন বল। ছয় গজ বক্সে লাফিয়ে হেডে বল জালে পাঠান ব্রাজিলিয়ান ডিফেন্ডার।

রক্ষণভাগের খেলোয়াড় হলেও গোল করা যেন অভ্যাসে পরিণত করে ফেলেছেন ২০২০ সালের সেপ্টেম্বরে আর্সেনালে যোগ দেওয়া মাগালিয়াইস। দলটিতে যোগ দেওয়ার পর এখন পর্যন্ত তার গোল হলো ১৫টি। এই সময়ে আর কোনো ডিফেন্ডার লিগে ১১টির বেশি গোল করতে পারেননি।

শেষ দিকে সমতা ফেরানোর সুযোগ পেয়েছিল টটেনহ্যাম। তবে আর্জেন্টাইন ডিফেন্ডার ক্রিস্টিয়ান রোমেরোর হেড ঠেকিয়ে আর্সেনালের জয় নিশ্চিত করেন রায়া।

এই জয়ের পর ৪ ম্যাচে ৩ জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে দুইয়ে উঠেছে আর্সেনাল। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে শিরোপাধারী ম্যানচেস্টার সিটি। ৯ পয়েন্ট করে নিয়ে লিভারপুল তিনে ও অ্যাস্টন ভিলা চারে আছে। ৪ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে টটেনহ্যাম।

ঢাকা/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়