ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

আশরাফুলের ক্রিকেট ক্যারিয়ারের নতুন অধ্যায়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৬, ১৬ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ২১:০০, ১৬ সেপ্টেম্বর ২০২৪
আশরাফুলের ক্রিকেট ক্যারিয়ারের নতুন অধ্যায়

ব্যাট-প্যাড এখনো তুলে রাখেননি। টুকটাক খেলে যাচ্ছেন এখনও। সেটা অবশ্য অপেশাদার ক্রিকেটে। পেশাদার ক্রিকেট ক্যারিয়ার মোহাম্মদ আশরাফুলের শেষ।

ক্রিকেট নিয়েই তার থাকতে হবে। তাই আগে থেকে কোচিংয়ে মনোযোগী হয়েছিলেন। ২০১২ সালে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের অধীন লেভেল-২ কোচিং কোর্স করেছিলেন। টেস্ট ক্রিকেট খেলায় লেভেল-১ করার প্রয়োজন হয়নি তার।

কোচিং ক্যারিয়ারকে এগিয়ে নিতে আইসিসির অধীনে বিভিন্ন কোচিং প্রশিক্ষণ নিচ্ছিলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক। ইতোমধ্যে লেভেল-৩ এর প্রশিক্ষণ শেষ করেছেন আশরাফুল। সোমবার (১৬ সেপ্টেম্বর) আইসিসি থেকে সেই স্বীকৃতি পেয়েছেন।

তাতে বেশ উচ্ছ্বসিত তিনি। আইসিসির লেভেল-৩ কোচিং সার্টিফিকেট হাতে ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ, পরম করুণাময় আল্লাহর রহমতে, আমি আনন্দিত যে আনুষ্ঠানিকভাবে আইসিসি লেভেল-৩ কোচ হিসেবে যোগ্যতা অর্জন করেছি। এই সাফল্য আমার ক্রিকেটের প্রতি ভালোবাসা ও উন্নতি করে যাওয়ার চেষ্টার ফল। আমি আমার দক্ষতা ভাগাভাগি করে নেওয়ার জন্য এবং ক্রিকেটারদের তাদের পূর্ণ সম্ভাবনায় পৌঁছাতে অনুপ্রাণিত করতে মুখিয়ে আছি। ইনশাআল্লাহ, আমি ক্রিকেটের উন্নয়ন ও বিকাশে অবদান রাখার সর্বোচ্চ চেষ্টা করব।’

আবুধাবিতে এই কোর্সের আয়োজক ছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। গত বছরের ২৬ মে সংযুক্ত আরব আমিরাতে এই কোচিং শুরু করেছিলেন আশরাফুল। তাকে সুযোগ করে দেন আইসিসিতে কর্মরত বাংলাদেশের সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুল।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়