ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

অতিথি ধারাভাষ্যকার থেকে ‘পেশাদার’ যুগে তামিম

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪১, ১৮ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৪:৫৫, ১৮ সেপ্টেম্বর ২০২৪
অতিথি ধারাভাষ্যকার থেকে ‘পেশাদার’ যুগে তামিম

বাংলাদেশ ক্রিকেট দল এখন চেন্নাইয়ে। বৃহস্পতিবার শুরু হচ্ছে বাংলাদেশ ও ভারতের মধ্যকার প্রথম টেস্ট। যেখানে পাওয়া যাবে বাংলাদেশের সাবেক অধিনায়ক তামিম ইকবালকে! সেটা কিভাবে? তামিম তো স্কোয়াডে নেই। দেড় বছর হলো আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে। তাহলে কিভাবে তামিম ভারত সফরে থাকেন?

শান্ত, সাকিব, মুশফিকরা যখন মাঠে লড়বেন তামিমকে পাওয়া যাবে ধারাভাষ্য কক্ষে। এবার একেবারেই নতুন পরিচয়ে এবার ধারাভাষ্য দিতে যাচ্ছেন তামিম। এর আগে ২০২২ বিপিএল এবং ২০২৩ সালে বাংলাদেশ-নিউ জিল্যান্ড টেস্টে ধারাভাষ্য দিয়েছিলেন তিনি।

অতিথি ধারাভাষ্যকার হিসেবে ‘অভিষেক’ হয়েছিল তার। এবার পুরোপুরি ‘পেশাদার’ যুগে প্রবেশ করতে যাচ্ছেন তিনি। বাংলাদেশ-ভারতের দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টিতে ধারাভাষ্য দেবেন এই ওপেনার। গতকাল চেন্নাই পৌঁছেও গিয়েছেন।

দেশে-বিদেশে বাংলাদেশের খেলা হলে আতাহার আলী খান লাল-সবুজের পতাকা বহন করেন। সেখানে মাঝেমধ্যে পাওয়া যায় শামীম আশরাফ চৌধুরীকে। তবে আইসিসি ইভেন্ট এবং বড় প্রোডাকশনের সঙ্গে কেবল আতাহার আলী খানই যুক্ত থাকেন।

ভারতের খেলার প্রোডাকশন করেন ভিয়াকম এইটিন মিডিয়া প্রাইভেট লিমিটেড। যারা আন্তর্জাতিক ক্রিকেটের স্বনামধন্য ও বড় মুখ ধারাভাষ্যকার যুক্ত করে থাকে। বাংলাদেশ-ভারত সিরিজেও দেখা যাবে পরিচিত মুখ। ম্যাচ অ্যানালাইসিসেও পাওয়া যাবে তাদেরকে। সেই বহরে এবার যুক্ত হচ্ছেন তামিমও।

আন্তর্জাতিক ক্রিকেট এখনও ছাড়েননি তামিম। ক্যারিয়ারের সায়াহ্নে এসে নতুন এক অধ্যায়ে পা রাখতে চলছেন তিনি। যা নিশ্চিতভাবেই তাকে বড় অভিজ্ঞতা দেবে।

ঢাকা/ইয়াসিন/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়