ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

প্রবাসীদের দিয়ে বিশ্বকাপ দল ঘোষণার কারণ জানালেন হাবিবুল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩০, ১৮ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৬:৩৪, ১৮ সেপ্টেম্বর ২০২৪
প্রবাসীদের দিয়ে বিশ্বকাপ দল ঘোষণার কারণ জানালেন হাবিবুল

হাবিবুল বাশার সুমন

কানাডা থেকে সূবর্ণা শারমিন, দক্ষিণ আফ্রিকা থেকে রুবেল, অস্ট্রেলিয়া থেকে নাসিম দ্বীপ— তারা প্রত্যেকেই প্রবাসী বাংলাদেশি। বুধবার (১৮ সেপ্টেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিকল্পনায় তারা এক হয়েছিলেন বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের বিশ্বকাপের দল ঘোষণায়।

শুধু তারাই নন, সংযুক্ত আরব আমিরাত থেকে সাগর দেবনাথ, কাতারের দোহা থেকে নাহিদ ইসলাম, নিউ ইয়র্ক থেকে আকাশ রহমান, মালয়েশিয়ার কুয়ালালামপুর থেকে মোস্তফা ইসলাম, ওমানের মাসকাট থেকে ইয়াসিন চৌধুরী, সুইডেন থেকে যুক্ত হয়ে নাসিমা তানসিম ও সৌদি আরবের রিয়াদ থেকে আল-আমিন খান যোগ দেন ১৫ জনের স্কোয়াড ঘোষণায়।

এর আগে জাতীয় পুরুষ ক্রিকেট দলের বিশ্বকাপ দল ঘোষণায় ভিন্নতা দেখিয়েছিল বিসিবি। এবার নারীদের দল ঘোষণায় প্রবাসীদের যুক্ত করে তাদের সম্মান বাড়িয়েছে।

হঠাৎ কোন পরিকল্পনায় বিসিবি তাদের যুক্ত করেছে? উত্তর দিয়েছেন বিসিবির নারী বিভাগের প্রধান হাবিবুল বাশার সুমন। বুধবার দুপুরে সংবাদ সম্মেলনে হাবিবুল বলেছেন, ‘আমাদের বিশ্বকাপ এবার খুব গুরুত্বপূর্ণ। আমাদের ক্রিকেটে কিন্তু খুব বড় একটা শক্তি সমর্থকরা। আমরা দেখেছি শুধু দেশের মানুষ যারা, তারা তো এখানে থেকে ফলো করেন। কিন্তু আমরা যখন প্রবাসে যাই, প্রবাসে যারা থাকেন; তাদের একটা বড় অংশ কিন্তু আমাদের ফলো করেন।’

‘দেখার বিষয় ছিল তারা আমাদের (নারী ক্রিকেটের) কতটুকু খবর রাখছে। দেখেছি সবাই খুব আগ্রহ নিয়ে তাকিয়ে আছে বিশ্বকাপের দিকে। তারা যে আসলে অনেকখানি সম্পৃক্ত থাকেন আমাদের দলের সঙ্গে, সেটার জন্যই আমাদের এই প্রয়াস। এটার জন্যই তাদের কাছ থেকে স্কোয়াড ঘোষণা করা।’ –যোগ করেন তিনি।

সংযুক্ত আরব আমিরাতে গ্রুপপর্বে বাংলাদেশের চার প্রতিপক্ষ স্কটল্যান্ড, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা। সঙ্গে দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে জ্যোতিরা। মাঠে প্রবাসীদের সমর্থন চান হাবিবুল, ‘প্রবাসীরা সবসময় সমর্থন দেন। আমরা যখন দেশের বাইরে খেলতে যাই, এটা আমি যখন ক্রিকেট খেলেছি, পরে দেখতে গেছি তখনও দেখেছি প্রবাসীরা মাঠে আসেন, এটা আমাদের অনেক বড় শক্তি। আরব আমিরাতে যারা আছেন, আশা করবো আপনারা সবাই মাঠে আসবেন। আপনাদের সমর্থনটা আমাদের মেয়েদের আসলেই অনেক সাহায্য করবে।’

ইয়াসিন/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়