ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

লিড নেওয়ার পথে নিউ জিল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৪, ১৯ সেপ্টেম্বর ২০২৪  
লিড নেওয়ার পথে নিউ জিল্যান্ড

প্রথম ইনিংসে ৫০ রানে পিছিয়ে থেকে গল টেস্টে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে নিউ জিল্যান্ড। শ্রীলঙ্কার করা ৩০৫ রানের জবাবে নিউ জিল্যান্ডের রান ৪ উইকেটে ২৫৫। টম লাথাম ও কেন উইলিয়ামসনের ফিফটিতে আজ তারা জবাব দিয়েছে। ভালো শুরুর পর ইনিংস লম্বা করতে পারেননি রাচীন রবিন্দ্র। দলের ভরসা এখন ডার্ল মিচেল ও টম ব্ল্যান্ডেল। মিচেল ৪১ ও ব্ল্যান্ডেল ১৮ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন।

এরপর অবশ্য গ্লেন ফিলিপস ও মিচেল স্টার্নারও আছেন। ব্যাটিংয়ে তারাও পারদর্শী। অতিথিরা কত বড় লিড নিতে পারে সেটাই দেখার।

সকালে বৃষ্টির কারণে খেলা শুরু হতে বিলম্ব হয়। আগের দিন ৭ উইকেটে ৩০২ রান তুলেছিল স্বাগতিক শ্রীলঙ্কা। লেজের ব্যাটসম্যানরা সকালের সেশনে পুরোপুরি ব্যর্থ হন। ৩ রান যোগ করতেই লঙ্কানরা হারায় ৩ উইকেট। কিউইদের সেরা বোলার উইলিয়াম রুকরে। ৫৫ রানে ৫ উইকেট নেন এই পেসার। এছাড়া ২টি করে উইকেট পেয়েছেন এজাজ পাটেল ও গ্লেন ফিলিপস।

জবাব দিতে নেমে টম লাথাম শুরুতে ৭০ রানের ইনিংস খেলেন। কিন্তু তার সঙ্গী ডেভন কনওয়ে ১৭ রানের বেশি করতে পারেননি। তিনে নেমে উইলিয়ামসন করেন ৫৫ রান। ফিফটি ছোঁয়ার পর লাথাম ও উইলিয়ামসন দ্রুত সাজঘরের পথ ধরেন। লাথামের উইকেট নেন প্রবথ জয়াসুরিয়া। উইলিয়ামসনকে ফেরান ধনঞ্জয়া ডি সিলভা। সেখান থেকে জাদেজার ৩৯ রানে আবার লড়াইয়ে ফেরে নিউ জিল্যান্ড।

কিন্তু দিনের শেষ সেশনে জাদেজা স্পিনার ধনঞ্জয়ার বলে বোল্ড হন। নিউ জিল্যান্ড হারায় চতুর্থ উইকেট। শেষ বিকেলে আর কোনো বিপদ হয়নি কিউইদের। মিচেল ও ব্ল্যান্ডেল ৫৯ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে ভালো অবস্থানে নিয়ে যান। আগামীকাল তাদের ব্যাটে নিউ জিল্যান্ড কতদূর যায় সেটাই দেখার।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়