ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

কোহলি নাকি বাবর, সেরা উইকেট কোনটি জানালেন হাসান

ক্রীড়া প্রতিবেদক, চেন্নাই থেকে  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৩, ১৯ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ২০:৫৬, ১৯ সেপ্টেম্বর ২০২৪
কোহলি নাকি বাবর, সেরা উইকেট কোনটি জানালেন হাসান

শুভমান গিল আউট হয়ে সাজঘরে ফিরছিলেন। কিন্তু দর্শকরা উচ্ছ্বাস করছিলেন। কারণ কি? উত্তর খুব সহজ, ব্যাটিংয়ে আসছিলেন বিরাট কোহলি। কিং কোহলির রাজত্ব দেখার জন্যই যেন উচ্ছ্বসিত ছিলেন চীপকের দর্শকরা।

তবে প্রথম টেস্টের প্রথম দিন কোহলিকে ছয় বলের বেশি খেলতে দেননি পেসার হাসান মাহমুদ। দুর্বলতা কাজে লাগিয়ে আউট সাইড অফের বলে কোহলিকে সাজঘরে ফেরান লক্ষ্মীপুর এক্সপ্রেস।

৬ বলে ৬ রান করতে পারেন কোহলি। তাকে ফেরানোর আগে রোহিত শর্মা-শুভমান গিলকে ফিরিয়েছিলেন হাসান। কিন্তু কোহলিকে ফিরিয়ে তৃতীয় শিকারের পর চেন্নাইয়ে সবার মুখে মুখে তার নাম। কে এই তরুণ? 

আরও দুই বছর আগে টি-টোয়েন্টিতে বিশ্বের অন্যতম সেরা ব্যাটার বাবর আজমকে ফিরিয়েছিলেন হাসান। যাকে তুলনা করা হয় কোহলির সঙ্গে। হাসানের কাছে কার উইকেটটি সেরা?

দিন শেষে কোহলির উইকেট সেরা কি না এই প্রশ্নে হাসানের উত্তর, ‘অবশ্যই এটি সেরা উইকেট।’

ভারতের মাটিতে কোহলির চেনা পরিবেশে তার উইকেট নেওয়া অবশ্য যেকোনো বোলারের জন্য আনন্দের, উচ্ছ্বাসের। সেটি হাসানের মতো কোনো তরুণের হয় তাহলে তো কথাই নেই।

নিজের বোলিংয়ের পরিকল্পনা নিয়ে দিন শেষে হাসান বলেন, ‘আমার পরিকল্পনা খুব সাধারণ ছিল। নতুন বলে আমি নিজের শক্তি অনুযায়ী বোলিংয়ের চেষ্টা করেছি। যেটা আমি ভালো পারি, সেটাই পুরো সময় করতে চেয়েছি। এরই ফল পেয়েছি।’

হাসান ১৪ ওভারে ৫৮ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। এখনো আছে ফাইফারের সুযোগ। কি ভাবছেন হাসান?

‘টেস্ট ম্যাচে উইকেট পাওয়াই আনন্দদায়ক আমার কাছে। পাকিস্তানে ৫ উইকেট পেয়েছি, ওটার ধারাবাহিকতা ধরে রাখতে চেষ্টা করছি, যতটুকু দলের জন্য করতে পারি নিজের সেরাটা দিয়ে।’

রিয়াদ/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়