ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

স্পিনে ইংল্যান্ডের উইকেট মিছিল, হলো রেকর্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৬, ১৯ সেপ্টেম্বর ২০২৪  
স্পিনে ইংল্যান্ডের উইকেট মিছিল, হলো রেকর্ড

ট্রেন্ট ব্রিজে আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) শুরু হয়েছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যকার প্রথম ওয়ানডে। টস জিতে ব্যাট করতে নেমে ৪৯.৪ ওভারে ৩১৫ রানে অলআউট হয়েছে ইংল্যান্ড। এই ম্যাচে অবশ্য রেকর্ডও হয়েছে একটি।

২ উইকেট হারিয়ে ইংল্যান্ড ২১৩ রান তোলে। সেখান থেকে ৩১৫ রানে যেতে বাকি সব উইকটে হারায় তারা। অবাক করা বিষয় হলো ইংল্যান্ডের ১০টি উইকেটের ৯টিই নিয়েছেন অস্ট্রেলিয়ার স্পিনাররা। যা একটি রেকর্ড। ঘরের মাঠে এর আগে কখনোই এক ইনিংসে এতোগুলো উইকেট স্পিন বোলারদের কাছে হারায়নি ইংলিশরা।

২০০০ সালে ইংল্যান্ড ওভালে জিম্বাবুয়ের স্পিনারদের কাছে ওয়ানডেতে হারিয়েছিল ৮ উইকেট। সেটা ভেঙে এবার ৯ উইকেট হারলো অস্ট্রেলিয়ার স্পিনারদের কাছে। অবশ্য দেশের বাইরে চারবার ইংল্যান্ড তাদের ৯ উইকেট হারিয়েছিল স্পিনারদের কাছে। তার মধ্যে ২০১৪ সালে কলম্বোতে শ্রীলঙ্কার বিপক্ষে, ২০১১ সালে ইডেন গার্ডেন্সে ভারতের বিপক্ষে, ২০০৮ সালে ইন্দোরে ভারতের বিপক্ষে এবং মোরাতুয়ায় ১৯৯৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে।

আজ অ্যাডাম জাম্পা ১০ ওভারে ১ মেডেনসহ ৪৯ রান দিয়ে ৩টি উইকেট নেন। মার্নাস ল্যাবুশেন ৬ ওভারে ৩৯ রান দিয়ে নেন ৩টি উইকেট। ট্র্যাভিস হেড ৪.৪ ওভারে ৩৪ রান দিয়ে নেন ২টি উইকেট। আর ম্যাথিউ শর্ট ১০ ওভারে ৬৮ রান দিয়ে নেন ১টি উইকেট। এই মোট ৯টি উইকেট নেন অজি স্পিনাররা।

অস্ট্রেলিয়ার স্পিন তোপের মুখেও ইংল্যান্ডে বেন ডাকেট দারুণ ব্যাটিং করেন। ৯১ বলে ১১টি চারে ৯৫ রান করে আউট হন তিনি। মাত্র ৫ রানের জন্য ওয়ানডেতে দ্বিতীয় সেঞ্চুরি মিস করেন তিনি। উইল জ্যাকস ৫টি চার ও ২ ছক্কায় করেন ৬২ রান। নতুন অধিনায়ক হ্যারি ব্রুক ২ চার ও ৩ ছক্কায় করেন ৩৯ রান। এছাড়া জ্যাকব বেথেল ৩ চার ও ১ ছক্কায় করেন ৩৫ রান।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়