ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

হেডের দেড়শতে এলোমেলো ইংল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৫, ২০ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ০৯:২১, ২০ সেপ্টেম্বর ২০২৪
হেডের দেড়শতে এলোমেলো ইংল্যান্ড

দুই দলের দুই বাঁহাতি ওপেনার রান পেলেন। একজন ফিফটিকে সেঞ্চুরিতে রূপ দিতে পারেননি। নার্ভাস নাইন্টিজে গিয়ে আটকে গেছেন। আরেকজন ফিফটিকে সেঞ্চুরিতে রূপ দেওয়ার পর চোখের পলকে ছাড়িয়ে যান দেড়শ। দিন শেষে ব্যবধান গড়ে দেওয়া এই ইনিংসেই জয়ের হাসি হেসেছে অস্ট্রেলিয়া। নটিংহ্যামে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যকার প্রথম ওয়ানডেতে অস্ট্রেলিয়া জিতেছে ৭ উইকেটে।

ইংল্যান্ডের ওপেনার বেন ডাকেটের ৯৫ রানে ভর করে ইংল্যান্ড ৩১৫ রানের ভালো পুঁজি পায়। বিশ্ব চ্যাম্পিয়নদের হয়ে জবাব দিতে নেমে ট্রেভিস হেড ১২৯ বলে খেলেন ১৫৪ রানের অপরাজিত ইনিংস। তার দেড়শ রানের এই ইনিংসে ৩৬ বল আগেই জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া।

ক্যারিয়ারের ষষ্ঠ ওয়ানডে সেঞ্চুরির ইনিংসটি হেড সাজিয়েছেন ২০ চার ও ৫ ছক্কায়। ১৭২ মিনিট ক্রিজে থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন এই ওপেনার। হেডের সঙ্গে ৭৭ রানে অপরাজিত ছিলেন মার্নাস লাবুশানে। ৬১ বলে ৭ চার ও ২ ছক্কায় লাবুশানে ইনিংসটি খেলেন। এছাড়া ৩২ রানের দুটি ইনিংস আসে স্টিভেন স্মিথ ও ক্যামেরুন গ্রিনের ব্যাট থেকে।

এর আগে বেন ডাকেট ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৯৫ রান করেন। সেঞ্চুরি থেকে ৫ রান দূরে থাকতে লাবুশানের বলে ফিরতি ক্যাচ দেন তিনি। ১১ চারে এই ইনিংসটি খেলেন এই ওপেনার। এছাড়া ৫৬ বলে ৬২ রান করেন উইল জ্যাকস। প্রথমবার অধিনায়কত্ব করতে নামা হ্যারি ব্রুক ৩১ বলে করেন ৩৯ রান। শেষ দিকে জ্যাকব বেথালের ৩৪ বলে ৩৫ রানের ইনিংসে ইংল্যান্ড চ্যালেঞ্জিং পুঁজি পায়।

বল হাতে জাম্পা ও লাবুশানে নেন ৩টি করে উইকেট। ২ উইকেট পান হেড। বোলিংয়ে ২ উইকেটের সঙ্গে ব্যাটিংয়ে ম্যারাথন ইনিংস খেলে ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন হেড। সহজ জয়ে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বিশ্ব চ্যাম্পিয়নরা। শনিবার লিডসে অনুষ্ঠিত হবে দ্বিতীয় ওয়ানডে।

ঢাকা/ইয়াসিন/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়