ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

আর্সেনালকে এক পয়েন্ট এনে দিলেন রায়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০২, ২০ সেপ্টেম্বর ২০২৪  
আর্সেনালকে এক পয়েন্ট এনে দিলেন রায়া

প্রতিপক্ষের মাঠে ভালোই বিপদে পড়েছিল আর্সেনাল। তবে ডেভিড রায়া থাকায় এই বিপদ থেকে ভালোভাবেই উদ্ধার পেয়ে যায় গানার্সরা। চ্যাম্পিয়ন্স লিগে আটালান্টার বিপক্ষে ম্যাচটি গোলশূন্য ড্র করেছে প্রিমিয়ার লিগের দলটি।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাতে ম্যাচের শুরু থেকেই দাপট দেখায় আর্সেনাল। শুরুতেই এগিয়ে যেতে পারতো তারা। তবে বুকায়ো সাকার নিচু ফ্রি কিক ঝাঁপিয়ে কোনোমতে ফেরান প্রতিপক্ষ গোলরক্ষক মার্কো।

এরপর বিরতির আগপর্যন্ত দুই দল বল দখলের লড়াইয়ে সমানে সমান লড়ে যায়। এই সময়ে আর কোনো পরিষ্কার সুযোগ তৈরি করতে পারেনি তারা। ফলে গোলশূন্য ড্র নিয়েই সমতায় যায়।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে রায়ার দুর্দান্ত দুই সেভ। টমাস পার্টিকে কাটিয়ে বক্সের বাঁ দিক দিয়ে বল পায়ে ভেতরে ঢুকে পড়েন ব্রাজিলিয়ান মিডফিল্ডার এডারসন। তাকে পেছন থেকে ফেলে দেন আর্সেনালের পার্টি, পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

মাতেও রেতেগির স্পট কিক ডান দিকে ঝাঁপিয়ে ফেরালেও বিপদমুক্ত করতে পারেননি রায়া। ফিরতি বলে ফের শট নেন রেতেগি, অসাধারণ ক্ষিপ্রতায় এবার বাঁয়ে ঝাঁপিয়ে গোললাইন থেকে ফেরান স্প্যানিশ গোলরক্ষক।

এরপর ৬৭তম মিনিটে প্রতিপক্ষ শিবিরে ভীতি ছড়ায় আটালান্টা। ভালো সুযোগ পেয়েছিলেন রহিম স্টার্লিং। কিন্তু তার থ্রু পাস ধরে বক্সে ঢুকে গোলরক্ষককে একা পেয়ে উড়িয়ে মারেন গাব্রিয়েল মার্তিনেল্লি। বাকি সময়ে আর কেউ তেমন কিছু করতে না পারায়, পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দুই দল।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়