ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

শান্ত-মুমিনুলদের প্রতি তাসকিনের কঠোর বার্তা

ক্রীড়া প্রতিবেদক, চেন্নাই থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৪, ২০ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ২১:৫৮, ২০ সেপ্টেম্বর ২০২৪
শান্ত-মুমিনুলদের প্রতি তাসকিনের কঠোর বার্তা

‘যার যেটা দুর্বলতা আছে- সেটা ঠিক না করলে, সারভাইভ না করলে টিকে থাকা কঠিন’ -ভারতের বিপক্ষে চীপক টেস্টের প্রথম ইনিংসে ব্যাটারদের ব্যর্থতা নিয়ে এভাবেই বার্তা দিয়েছেন পেসার তাসকিন আহমেদ।

যদিও ব্যাটিং ব্যর্থতা নিয়ে দিন শেষে নিজেদের মধ্যে আলোচনা নিয়ে প্রশ্নে তাসকিন বল ঠেলে দিয়েছেন ব্যাটারদের কোর্টে, ‘আলোচনাটা কীভাবে বলব। ইনশাআল্লাহ আবার সামনে রান হইলে ব্যাটসম্যানরা আসবে (সংবাদ সম্মেলনে)।’


চেন্নাইয়ে শুক্রবার দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের সামনে লিড ৩০৮ রান। ৩ উইকেটে ৮১ রানে দিন শেষ করেছে ভারত। দ্বিতীয় দিন শেষেই এই লিড বাংলাদেশের জন্য বড় বোঝা। ব্যাটারদের ব্যর্থতার কারণে মূলত পিছিয়ে গেছে বাংলাদেশ। প্রথম ইনিংসে ভারতের করা ৩৭৬ রানের জবাবে বাংলাদেশ মাত্র ১৪৯ রান করে।

সর্বোচ্চ সাকিব আল হাসানের ব্যাট থেকে আসে ৩২ রান। এ ছাড়া মেহেদি হাসান মিরাজ ২৭, লিটন দাস ২২ ও নাজমুল হোসেন শান্ত ২০ রান করেন।  আর কোনো ব্যাটার বিশের বেশি করতে পারেননি।  শুন্যরানে আউট হয়েছেন মুমিনুল হক।  বাংলাদেশ ব্যাটিং করেছে মাত্র ৪৭.২ ওভার, ২১০ মিনিট! 

‘অবশ্যই এটা আসলে ব্যাটাররা এবং ব্যাটিং কোচ- সবাই কনসার্ন হওয়ারই কথা। এটা নিয়ে হয়তো কাজও করতেছে। সবারই স্ট্রং জোন, উইকনেস থাকে। ইন্টারন্যাশন্যাল লেভেলে আসলে সবারই উন্নতির কোনো শেষ থাকে না’ -বলেছেন তাসকিন।

‘ব্যাটিং খানিকটা হতাশাজনক ছিল। উইকেটে পেসারদের জন্য সুবিধা ছিল। সেখানে আমরা অনেকটা ভালো করেছি। হ্যাঁ, সবকিছু মিলিয়ে ব্যাটিং বেশ হতাশাজনক ছিল। এর চেয়ে আমরা আরও ভালো করতে পারতাম’-আরও যোগ করেন এই ডানহাতি পেসার।

অথচ বাংলাদেশের শুরুটা হয়েছিল দারুণ।  শুরুতেই ভারতের ভিত নাড়িয়ে দিয়েছিলেন পেসার হাসান মাহমুদ।  কিন্তু সেই ধারবাহিকতা ধরে রাখতে পারেননি বাকি বোলাররা। রবীচন্দ্রন অশ্বিন-রবীন্দ্র জাদেজা জুটি গড়ে ম্যাচের নাটাই নিয়ে নেন নিজেদের হাতে।  দ্বিতীয় দিন সকালে অবশ্য ৩৭ রানের বেশি করতে দেননি পেসাররা।  বাকি ৪ উইকেটের মধ্যে তাসকিন একাই নিয়েছেন ৩টি।

তাসকিন আফসোস করে বলেন, ‘আমাদের কিন্তু কালকে ওদেরকে আরও আগে অলআউট করা উচিত ছিল। দিনশেষে আমরাও কিন্তু আপ টু দ্য মার্ক বোলিং করতে পারি নাই। স্পেশালি চা বিরতির পর। ওরা ভালো ব্যাটিং করছে, কিন্তু আমাদেরও আরও ভালো করা উচিত ছিল। ডেফিনিটলি সাড়ে তিনশ’তে অলআউট করছি- এটা অ্যাটলিস্ট ওদেরকে ২৫০ এর মধ্যে অলআউট করা উচিত ছিল। আমরা দল হিসেবে অ্যাকসেপ্ট করে নিচ্ছি, আমরা দল হিসেবে ভালো করতে পারি নাই। কিন্তু এখনও কালকে আছে, দেখা যাক কী হয়।’

রিয়াদ/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়