ঢাকা     শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৬ ১৪৩১

গল টেস্টের নাটাই শ্রীলঙ্কার হাতে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪১, ২০ সেপ্টেম্বর ২০২৪  
গল টেস্টের নাটাই শ্রীলঙ্কার হাতে

দিমুথ করুণারত্নে ও দিনেশ চান্দিমালের ব্যাটে গল টেস্টের নাটাই শ্রীলঙ্কার হাতে। প্রথম ইনিংসে শ্রীলঙ্কা করে ৩০৫ রান। জবাবে তৃতীয় দিনে গ্লেন ফিলিপসের ব্যাটে ভর করে ৩৪০ রানে থামে নিউ জিল্যান্ড। এরপর দিমুথ ও চান্দিমালের ব্যাটে ভর করে শ্রীলঙ্কা ৪ উইকেট হারিয়ে ২৩৭ রান তুলে তৃতীয়দিন শেষ করে। তাদের লিড হয়েছে ২০২ রানের। অ্যাঞ্জেলো ম্যাথুজ ৩৪ ও ধনঞ্জয়া ডি সিলভা ৩৪ রানে অপরাজিত আছেন। তারা দুজন আগামীকাল শনিবার চতুর্থদিনে ব্যাট করতে নামবেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৬ রানেই পাথুম নিসাঙ্কার উইকেট হারায় শ্রীলঙ্কা। মাত্র ২ রান করে ফেরেন এই ব্যাটসম্যান। সেখান থেকে দিমুথ ও চান্দিমাল ১৪৭ রানের জুটি গড়েন। দলীয় ১৫৩ রানের মাথায় দিমুথ আউট হন ৬ চারে ৮৭ রান করে। একই রানে আউট হন চান্দিমালও। তিনি ৬ চারে করেন ৬১ রান।

নতুন ব্যাটসম্যান কামিন্দু মেন্ডিস ১২ রান করে ফেরেন সাজঘরে। এরপর ম্যাথুজ ও ধনঞ্জয়া ৫৯ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দিন শেষ করে আসেন। বল হাতে নিউ জিল্যান্ডের উইলিয়াম ও’রুরকে ৩টি উইকেট নেন। ১টি উইকেট নেন আজাজ প্যাটেল।

তার আগে ৪ উইকেট হারিয়ে ২৫৫ রান তুলে দ্বিতীয় দিন শেষ করে নিউ জিল্যান্ড। আজ তৃতীয় দিনে বাকি ৬ উইকেট হারিয়ে ৮৫ রান যোগ করতে পারে দলীয় সংগ্রহে। আগেরদিন অপরাজিত থাকা ড্যারিল মিচেল ৫৭ রান করে আউট হন। আরেক অপরাজিত ব্যাটসম্যান টম ব্লানডেল করেন ২৫ রান।

এরপর দ্রুত উইকেট হারাতে থাকে কিউইরা। আসা-যাওয়ার মিছিলে ব্যতিক্রম হয়ে দাঁড়ান গ্লেন ফিলিপস। তিনি ৪৮ বলে ২টি চার ও ৫ ছক্কায় ৪৯ রানে অপরাজিত থাকেন। তাতে নিউ জিল্যান্ডের রান ৩৪০ পর্যন্ত যায়।

ঢাকা/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়