ঢাকা     শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৬ ১৪৩১

সপ্তম সেঞ্চুরিতে কোহলিকে ছুঁলেন গুরবাজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০৫, ২০ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ২৩:১০, ২০ সেপ্টেম্বর ২০২৪
সপ্তম সেঞ্চুরিতে কোহলিকে ছুঁলেন গুরবাজ

কোহলি ও গুরবাজ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ওয়ানডেতে শূন্যরানে আউট হয়েছিলেন রহমানুল্লাহ গুরবাজ। কিন্তু দ্বিতীয়টিতে দারুণভাবে ঘুরে দাঁড়ালেন। তুলে নিলেন ওয়ানডে ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি। আর তাতেই বিরাট কোহলিকে ছুঁয়ে ফেললেন।

আজ শুক্রবার (২০ সেপ্টেম্বর) নিরপেক্ষ ভেন্যু শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে প্রোটিয়াদের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ১১০ বলে ১০টি চার ও ৩ ছক্কায় ১০৫ রান করেন। এতে ২৩ বছর বয়স হওয়ার আগে সবচেয়ে বেশি সেঞ্চুরি করা খেলোয়াড়দের তালিকায় কোহলির সঙ্গে যৌথভাবে দ্বিতীয় স্থানে অবস্থান নিয়েছেন। কোহলি তার বয়স ২৩ হওয়ার আগে ৭টি সেঞ্চুরি করেছিলেন ওয়ানডেতে। গুরবাজও ৭টি করলেন। তবে এই তালিকায় শীর্ষে আছেন কুইন্টন ডি কক ও শচীন টেন্ডুলকার। তারা দুজনেই ২৩ বছর হওয়ার আগে ৮টি করে সেঞ্চুরি হাঁকিয়েছেন।

গুরবাজের সামনে অবশ্য সুযোগ আছে ডি কক ও শচীনকে ছোঁয়ার। রোববার (২২ সেপ্টেম্বর) তৃতীয় ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে আফগানিস্তান। এছাড়া তার বয়স এখন ২২ বছর ২৯৭ দিন। আগামী ৬৮ দিনের মধ্যে (২৮ নভেম্বর ২৩ বছর বয়স পূর্ণ হবে) আফগানিস্তান যদি আরও ওয়ানডে খেলে তাহলে শচীন-ডি ককের ক্লাবে প্রবেশ করার সম্ভাবনা আরও বাড়বে তার।

আজ গুরবাজের ১০৫, ৬ ছক্কা ও ৫ চারে আজমতউল্লাহ ওমরজাইর করা ঝড়ো ৮৬, রহমত শাহর ৫০ ও রিয়াজ হাসানের ২৯ রানের ইনিংসে ভর করে ৪ উইকেট হারিয়ে ৩১১ রানের বড় সংগ্রহ পেয়েছে আফগানরা। জিততে দক্ষিণ আফ্রিকাকে করতে হবে ৩১২ রান।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়