ঢাকা     শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৬ ১৪৩১

পাকিস্তানের আবার ভেন্যু বদল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৪, ২১ সেপ্টেম্বর ২০২৪  
পাকিস্তানের আবার ভেন্যু বদল

বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের সিরিজ একই ভেন্যুতে খেলেছিল পাকিস্তান। রাওয়ালপিণ্ডিতে প্রথম টেস্টের পর দ্বিতীয় টেস্ট হওয়ার কথা ছিল করাচিতে। কিন্তু হঠাৎ করে সিরিজ শুরুর আগে ভেন্যুতে বদল আনে পাকিস্তান। বলা হয়, আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের জন্য করাচি স্টেডিয়ামে সংস্কার চলছে। এজন্য ম্যাচ আয়োজন করা সম্ভব নয়। একই কারণে তাই ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের ভেন্যুতে বদল এনেছে পাকিস্তান।

দুই দলের দ্বিতীয় টেস্টটি হওয়ার কথা ছিল করাচিতে। সেখান থেকে ম্যাচটি সরিয়ে নেওয়া হয়েছে মুলতানে। তবে সূচিতে কোনো পরিবর্তন আসেনি। ১৫ অক্টোবর শুরু হবে দ্বিতীয় টেস্ট। এর ফলে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের দুটি টেস্টই পাকিস্তান খেলবে মুলতানে। প্রথম টেস্ট শুরু হবে ৭ অক্টোবর। তৃতীয় ও শেষ টেস্ট হবে রাওয়ালপিণ্ডিতে। ২৪ অক্টোবর ম্যাচটি শুরুর কথা রয়েছে।

করাচির ন্যাশনাল ব্যাঙ্ক স্টেডিয়ামে চলমান সংস্কার কাজের কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে পিসিবি। ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতির জন্য স্টেডিয়ামের সংস্কার চলছে। তবে প্রাথমিকভাবে, প্রথম টেস্টে দর্শক ছাড়াই আয়োজন করার পরিকল্পনা করেছিল পিসিবি। শেষ পর্যন্ত ভেন্যু পরিবর্তনই করে সংস্থাটি।

আগামী ফেব্রুয়ারিতে পাকিস্তানে বসবে চ্যাম্পিয়ন্স ট্রফি। করাচির সঙ্গে লাহোর ও রাওয়ালপিণ্ডিতে আয়োজন করার কথা বলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

ঢাকা/ইয়াসিন/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়