ঢাকা     রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৭ ১৪৩১

সিরিজে আরও এগিয়ে গেল অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:১১, ২১ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ২৩:২৮, ২১ সেপ্টেম্বর ২০২৪
সিরিজে আরও এগিয়ে গেল অস্ট্রেলিয়া

প্রথম ওয়ানডেতে ট্র্যাভিস হেড ঝড়ে জিতেছিল অস্ট্রেলিয়া। আজ শনিবার (২১ সেপ্টেম্বর) রাতে লিডসে দ্বিতীয়টিতে ইংল্যান্ডকে ৬৮ রানে হারিয়ে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল অজিরা।

এদিন আগে ব্যাট করে ৪৪.৪ ওভারে ২৭০ রান করে অস্ট্রেলিয়া। জবাবে ৪০.২ ওভারে ২০২ রান পর্যন্ত যেতে পারে ইংলিশরা।

টস হেরে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়ার টপ ও মিডল অর্ডারের ব্যাটসম্যানদের ছোট ছোট জুটিতে ভর করে এগোতে থাকে। তবে তাদের ভোগান ইংল্যান্ডের বোলাররা। তাইতো ৪৪.৪ ওভারেই মধ্যেই সবকটি উইকেট হারায় তারা।

ব্যাট হাতে আলেক্স ক্যারি শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগ পর্যন্ত ইনিংস ক্যারি করেন। তিনি ৬৭ বলে ৮টি চার ও ৩ ছক্কায় ৭৪ রান করেন। আর ওয়ান ডাউনে নামা অধিনায়ক মিচেল মার্শ ৬টি চার ও ৩ ছক্কায় করেন দ্বিতীয় সর্বোচ্চ ৬০ রান। এছাড়া দুই উদ্বোধনী ব্যাটসম্যান ম্যাথিউ শর্ট ২৯, ট্র্যাভিস হেড ২৯ ও অ্যারোন হার্ডি করেন ২৩ রান।

ইংল্যান্ডের ব্রিডন কার্সি ১০ ওভারে ৭৫ রান দিয়ে ৩টি উইকেট নেন। ম্যাথিউ পটস ৭ ওভারে ১ মেডেনসহ ৩০ রান দিয়ে নেন ২টি উইকেট। আদিল রশিদ ১০ ওভারে ৪২ রান দিয়ে নেন ২টি। এবং জ্যাকব বেথেল ৫ ওভারে ৩৩ রানের বিনিময়ে শিকার করেন ২ উইকেট।

জবাব দিতে নেমে ৬৫ রানেই ৫ উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। ফিল সল্ট ১২, উইল জ্যাকস ০, হ্যারি ব্রুক ৪, বেন ডাকেট ৩২ ও লিয়াম লিভিংস্টন ০ রানে সাজঘরে ফেরেন।

এরপর মিডল অর্ডারের ব্যাটসম্যানদের ব্যাটে ভর করে ২০২ রান পর্যন্ত যেতে পারে ইংল্যান্ড। তার মধ্যে জেমি স্মিথ ৬ চার ও ২ ছক্কায় সর্বোচ্চ ৪৯ রান করেন। এছাড়া আদিল রশিদ ২৭, কার্সি ২৬ ও বেথেল ২৫ রান করে ব্যবধান কমান।

বল হাতে অস্ট্রেলিয়ার সেরা ছিলেন মিচেল স্টার্ক। তিনি ৯.২ ওভারে ৫০ রান দিয়ে ৩টি উইকেট নেন। হার্ডি ৮ ওভারে ২ মেডেনসহ ২৬ রান দিয়ে নেন ২টি উইকেট। গ্লেন ম্যাক্সওয়েল ৬ ওভারে ১ মেডেনসহ ১৫ রান দিয়ে নেন ২টি উইকেট। জশ হ্যাজলউড ৮ ওভারে ৫৪ রান দিয়ে নেন ২টি উইকেট। ৮ ওভারে ৪২ রান দিয়ে অপর উইকেটটি নেন অ্যাডাম জাম্পা।

ব্যাট হাতে দারুণ কার্যকরী ইনিংস খেলে ম্যাচসেরা হন অস্ট্রেলিয়ার আলেক্স ক্যারি।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়