ঢাকা     রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৭ ১৪৩১

এস্পানিওলকে হারিয়ে দুইয়ে রিয়াল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৩, ২২ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ০৯:৪৯, ২২ সেপ্টেম্বর ২০২৪
এস্পানিওলকে হারিয়ে দুইয়ে রিয়াল

লা লিগায় শুরুতে হোঁচট খেলেও জয়ের ধারায় ফিরেছে রিয়াল। একের পর এক জয় তুলে নিচ্ছে কার্লো আনচেলত্তির দল। এবার এস্পানিওলকে হারালো মাদ্রিদের দলটি। সান্তিয়াগো বার্নাব্যুতে শনিবার (২১ সেপ্টেম্বর) রাতে লা লিগার ম্যাচে এস্পানিওলকে ৪-১ গোলে হারিয়েছে শিরোপাধারীরা।

ম্যাচের শুরুতে থিবো কোর্তোয়ার আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে রিয়াল। এরপর সমতা ফেরান দানি কারভাহাল। রিয়ালকে এগিয়ে নেন রদ্রিগো। এরপর ব্যবধান বাড়ান ভিনিসিউস। শেষে পেনাল্টি থেকে গোল করে স্কোরশিটে নাম তোলেন আরেক তারকা কিলিয়ান এমবাপ্পে।

ম্যাচের শুরু থেকেই বল দখলের লড়াইয়ে নিজেদের জানান দেয় রিয়াল। তবে গোলের দেখা পায়নি তারা। একের পর এক মিস করে যেতে থাকেন আক্রমণভাগের খেলোয়াড়রা। গোলশূন্য সমতা নিয়ে বিরতিতে যায় দুই দল। 

আরো পড়ুন:

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল খেয়ে বসে রিয়াল। ৫৪তম মিনিটে বাঁ দিক দিয়ে বক্সে ঢুকে বাইলাইনের কাছে গিলেরের বাধা এড়িয়ে শট নেন স্প্যানিশ ফরোয়ার্ড কারেয়াস। লক্ষ্যে ছিল না বল, তবে কোর্তোয়ার পায়ে লেগে জড়ায় জালে। এরপর আর কোনো ভুল করেনি মাদ্রিদের দলটি।

৫৮তম মিনিটে রিয়ালকে সমতায় ফেরান কারভাহাল। ৭৫তম মিনিটে রিয়ালকে এগিয়ে নেন দুই ব্রাজিলিয়ান রদ্রিগো-ভিনিসিউস জুটি। ভিনিসিউস বাম দিক থেকে পায়ের টোকায় চমৎকার নিচু ক্রস দেন বক্সে, আর ছয় গজ বক্সের মুখ থেকে ডান পায়ে ঠিকানা খুঁজে নেন রদ্রিগো।

৭৮তম মিনিটে ব্যবধান বাড়ান ভিনিসিউস। এমবাপে থ্রু বলে কোনাকুনি নিচু শটে গোল করেন তিনি। ৮৪তম মিনিটে স্পট-কিকে রিয়ালের জার্সিতে নিজের ষষ্ঠ গোল করেন এমবাপ্পে।

এই জয়ে ৬ ম্যাচে চার জয় ও দুই ড্রয়ে ১৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রেয়াল। ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা, একটি ম্যাচ কম খেলেছে তারা। রিয়ালের সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে আছে এস্পানিওল।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়