ঢাকা     রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৭ ১৪৩১

চার-ছক্কা বৃষ্টিতে সাইমের ১৫৬

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৮, ২২ সেপ্টেম্বর ২০২৪  
চার-ছক্কা বৃষ্টিতে সাইমের ১৫৬

পাকিস্তানে চলছে চ্যাম্পিয়ন্স ওয়ানডে কাপ। পাঁচ দলের অংশগ্রহণে পাকিস্তানের সব তারকা ক্রিকেটারদের নিয়ে পঞ্চাশ ওভারের এই প্রতিযোগিতা বেশ নজর কেড়েছে। প্রতিযোগিতার নবম ম্যাচে ব্যাট হাতে তাণ্ডব চালিয়েছেন জাতীয় দলের ওপেনার সাইম আইয়ুব। প্যানথার্স পাকিস্তানের হয়ে চার ছক্কার বৃষ্টি নামিয়ে ১৩০ বলে ১৫৬ রান করেছেন বাঁহাতি ওপেনার। ১২০ স্ট্রাইক রেটে ব্যাটিং করে ১৩ চার ও ৭ ছক্কা হাঁকিয়েছেন সাইম।

সাইমের বিধ্বংসী ইনিংসে ভর করে প্যানথার্স ৭ উইকেটে ৩৪৪ রান করে। জবাবে স্টালিয়ন্স পাকিস্তান দারুণ খেলেও ৩২৪ রানের বেশি করতে পারেনি। ২০ রানে জয় পায় প্যানথার্স।

পাওয়ার প্লে’ দারুণভাবে ব্যাবহার করেন সাইম। ফিফটিতে পৌঁছাতে ৫ চার ও ২ ছক্কা হাঁকান। ৪৫ বলে ফিফটি ছোঁয়ার পর সেঞ্চুরি পেতে খেলেন আরো ৪৭ বল। আবরার আহমেদকে চার ছক্কা উড়িয়ে নার্ভাস নাইন্টিজে প্রবেশ করেন। ৯৭ রান থেকে সেঞ্চুরিতে পৌঁছান জাহানদাদকে চার মেরে। লিস্ট ‘এ’ ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরিকে আরো লম্বা করেন সায়েম। ঝড়ো ব্যাটিংয়ে পরের ২৬ বলে দেড়শতে পৌঁছে যান।

আরো পড়ুন:

এর আগে লিস্ট ‘এ’ ক্রিকেটে তার ক্যারিয়ার সেরা রান ছিল ১৭৯। মনে হচ্ছিল ওই রান ছাড়িয়ে যাবেন। সুযোগও ছিল। ৪৬তম ওভারে তাকে ১৫৬ রানে থামান পেসার জাহানদাদ। দৃষ্টিনন্দন ইনিংসের সমাপ্তি হয় সেখানেই।

সায়েমের দেড়শ রানের জবাবে স্টালিয়ন্সের হয়ে ১০৯ রান করে জবাব দিয়েছিলেন তায়েব তাহির। কিন্তু বাকিরা কেউ বড় ইনিংস খেলতে না পারায় ২০ রানের সমীকরণ তারা মেলাতে পারেননি। 

ঢাকা/ইয়াসিন/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়