ঢাকা     রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৭ ১৪৩১

বুন্দেসলিগায় হ্যারি কেইনের ইতিহাস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৫, ২২ সেপ্টেম্বর ২০২৪  
বুন্দেসলিগায় হ্যারি কেইনের ইতিহাস

‘গোল মেশিন’ খ্যাত হ্যারি কেইন জার্মানির বুন্দেসলিগায় যাওয়ার পর থেকে নিজের ফর্ম ধরে রেখেছেন দারুণভাবেই। প্রায় প্রতি ম্যাচে গোল করে দলের সাফল্যে রাখছেন অবদান। এবার তার সাফল্যের মুকুটে যুক্ত হলো নতুন পালক। শনিবার ওয়ের্ডার ব্রেমেনকে ৫-০ গোলে হারিয়েছে বায়ার্ন মিউনিখ। ম্যাচের ৫৭ মিনিটে একমাত্র গোলটি করেন কেন।

এই গোল দিয়ে ইংলিশ ফুটবলার হিসেবে বুন্দেসলিগায় সর্বোচ্চ গোল করার রেকর্ড নিজের করে নিয়েছেন কেহন। সঙ্গে বুন্দেসলিগায় গোল উৎসব করে টেবিল টপার বায়ার্ন ব্যবধান আরো বাড়িয়েছে। ৪ ম্যাচে ৪ জয়ে তাদের পয়েন্ট ১২। দুইয়ে থাকা এফসি ফেইবার্গ ৪ ম্যাচে ৩ জয়ে পয়েন্ট ৯।

গোল উৎসবের ম্যাচে ৫৭ মিনিটে গোল করেন কেহন। যা ৩৬ ম্যাচে তার ৪১তম গোল। কেহন পেছনে ফেলেছেন জর্ডন সানচোকে। বরুসিয়া ডর্টমুন্ডের হয়ে ৪০ গোল করেছিলেন তিনি। পূর্ণ ৩ পয়েন্ট পাওয়ার রাতে বায়ার্নের হয়ে জোড়া গোল করেন মাইকেল ওলিসে। শ্যাচের ২৩ ও ৬০ মিনিটে গোল করেন এই জার্মান ফরোয়ার্ড। এছাড়া অপর দুটি গোল করেন জামাল মুসিয়ালা ও সার্জ গ্র্যানবি।

আরো পড়ুন:

২০২৩ সালে চার বছরের চুক্তিতে বায়ার্ন মিউনিখে যোগ দেন কেইন। রেকর্ড ১০০ মিলিয়ন ইউরোতে টটেনহ্যাম হটস্পার থেকে জার্মান ক্লাবটিতে যোগ দেন কেন। সেই থেকে ধারাবাহিকভাবে পারফর্ম করে আসছেন ইংল্যান্ড জাতীয় ফুটবল দলের অধিনায়ক।

ঢাকা/ইয়াসিন/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়