ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

গুরবাজের সেঞ্চুরি মিস, হোয়াইটওয়াশ এড়ালো দ. আফ্রিকা 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৪, ২৩ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১০:০৬, ২৩ সেপ্টেম্বর ২০২৪
গুরবাজের সেঞ্চুরি মিস, হোয়াইটওয়াশ এড়ালো দ. আফ্রিকা 

প্রথম দুই ম্যাচ খুব বাজেভাবে হেরে আফগানিস্তানের কাছে ওয়ানডে সিরিজ খুইয়েছিল দক্ষিণ আফ্রিকা। তৃতীয় ম্যাচটি তাদের জন্য ছিল মান বাঁচানোর, হোয়াইটওয়াশ এড়ানোর। দেয়ালে পিঠ ঠেকে যাওয়ায় সেরা পারফরম্যান্স বেরিয়ে আসল তৃতীয় ম্যাচে।

রোববার (২২ সেপ্টেম্বর) শারজাহতে আফগানিস্তানকে ১০২ বল হাতে রেখে ৭ উইকেটের বিশাল ব্যবধানে পরাজিত করে দক্ষিণ আফ্রিকা। আফগানিস্তানকে মাত্র ৩৪ ওভারে ১৬৯ রানে অলআউট করে দক্ষিণ আফ্রিকা লক্ষ্য ছুঁয়ে ফেলে ৩৩ ওভারে। ২০২১ সাল থেকে রান তাড়ায় ২২ ম্যাচে এটি তাদের নবম সাফল্য।

আইডেন মার্করাম ফিফটি করে দলকে জিতিয়েছেন। ৬৭ বলে ৬৯ রান করেছেন, যা তার দশ ইনিংসে প্রথম ফিফটি। চতুর্থ উইকেটে ত্রিস্টান স্টাবসের সঙ্গে ৯০ রানেরর জুটি গড়েন মার্করাম। এটা ছিল স্টাবসের ক্যারিয়ারের চতুর্থ ম্যাচ।

আরো পড়ুন:

এই ম্যাচে ছিলেন না রশিদ খান ও ফজল হক ফারুকি। শেষ ম্যাচে হ্যামস্ট্রিংয়ে টান পড়ায় বিশ্রামে ছিলেন রশিদ। পেসার ফারুকিকে বিশ্রাম দেওয়া হয়েছিল। বোলিংয়ে শক্তি কম থাকলে তৃতীয় ম্যাচে ব্যাটিংয়ে ভুগেছে তারা।

ওপেনিংয়ে রহমানউল্লাহ গুরবাজ বাদে প্রথম আটজনের কেউ দশের ঘর পেরুতে পারেননি। টানা তৃতীয় সেঞ্চুরি গুরবাজ মিস করেন মাত্র ১১ রানের জন্য। ৮৯ রানে তাকে থামান পেসার ফেলেকাও। নয়ে নামা গাজানফার দ্বিতীয় সর্বোচ্চ ১৫ বলে ৩১ রান করেন। বাকিরা সবাই ক্রিজে এসেছেন আর ফিরেছেন। সিরিজ সেরা নির্বাচিত হওয়া গুরবাজ ৯৪ বলে ৮৯ রানের ইনিংসটি সাজান ৭ চার ও ৪ ছক্কায়। সিরিজে ১৯৪ রান করেছেন ডানহাতি ব্যাটসম্যান।

দক্ষিণ আফ্রিকার হয়ে বল হাতে ২টি করে উইকেট নিয়েছেন লুঙ্গি এনগিডি, এনকাবায়ামজ পিটার ও আন্দ্রিলে ফেলেকাও।

লক্ষ্য তাড়ায় দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার বিশের ঘরে থেমে যান। টনি জর্জি ২৬ এবং অধিনায়ক টেম্বা বাভুমা ২২ রান করেন। তিনে নামা রেজা হেনড্রিকস ১৮ রানের বেশি করতে পারেননি। ৮০ রানে ৩ উইকেট হারানো প্রোটিয়াদের সেখান থেকে জয়ের পথে নিয়ে যান মার্করাম ও স্টাবস। মার্করাম ৪ চার ও ৩ ছক্কায় ৬৯ রান করেন। ৪২ বলে ২৬ রান করেন স্টাবস।

ঢাকা/ইয়াসিন/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়