ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

এবার গুয়ামের কাছে পয়েন্ট হারালো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৩, ২৩ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ২০:০২, ২৩ সেপ্টেম্বর ২০২৪
এবার গুয়ামের কাছে পয়েন্ট হারালো বাংলাদেশ

ভিয়েতনামে অনুষ্ঠিত ‘এএফসি অনূর্ধ্ব-২০ ফুটবল টুর্নামেন্ট-২০২৫’ এর বাছাইপর্বের প্রথম ম্যাচে সিরিয়ার কাছে ৪-০ গোলে হেরেছিল বাংলাদেশ দল। আজ সোমবার (২৩ সেপ্টেম্বর) ফিফা র‌্যাংকিংয়ে ২০৪তম অবস্থানে থাকা অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ গুয়ামের বিপক্ষেও জয় পায়নি সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হওয়া যুবারা। তাদের বিপক্ষে দুই-দুইবার এগিয়ে গিয়েও ড্র করেছে ২-২ গোলে।

এদিন ম্যাচের ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় মারুফুল হকের শিষ্যরা। এ সময় গোল করেন সাফের সেরা খেলোয়াড় মিরাজুল ইসলাম। প্রথমার্ধে এই একটি গোলই হয়।

বিরতির পর ৭৫ মিনিটে পেনাল্টি পায় গুয়াম। পেনাল্টি থেকে তাদের শুনতারো সুজুকি গোল করে সমতা ফেরান। ৮৭ মিনিটে বাংলাদেশের ১০ নম্বর জার্সিধারী বদলি খেলোয়াড় মো. মুমিনুল ইসলাম গোল করে আবার এগিয়ে নেন দলকে। তবে ৯০+১ মিনিটের মাথায় গুয়ামের কুর্টিস হারমনের গোলে সমতা ফেরে এবং এই সমতা নিয়েই শেষ হয় ম্যাচ।

আরো পড়ুন:

দুই ম্যাচ থেকে মাত্র ১ পয়েন্ট নিয়ে বাংলাদেশ আছে ‘এ’ গ্রুপের পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে। অন্যদিকে গুয়াম দুই ম্যাচ থেকে ২ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

আগামী শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বাংলাদেশ তৃতীয় ম্যাচ খেলবে ভিয়েতনামের বিপক্ষে। রোববার (২৯ সেপ্টেম্বর) চতুর্থ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভুটান।

এবারের বাছাইপর্বে ১০টি গ্রুটে মোট ৪৫টি দল অংশ নিয়েছে। বাংলাদেশ রয়েছে ‘এ’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ সিরিয়া, গুয়াম, ভুটান ও ভিয়েতনাম।

দশটি গ্রুপের ১০টি চ্যাম্পিয়ন দল, ৫টি সেরা রানার্স-আপ দলের সঙ্গে আয়োজক চীন খেলবে চূড়ান্তপর্বে। সেক্ষেত্রে বাংলাদেশ চূড়ান্তপর্বে যেতে চাইলে আজকের ম্যাচে জয় প্রয়োজন ছিল। এই ম্যাচে পয়েন্ট হারানোয় চূড়ান্তপর্বে যাওয়ার লড়াইটা কঠিন হয়ে গেল মারুফুল হকের শিষ্যদের জন্য।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়