ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

পারফরম্যান্স বিশ্লেষণের পর লিটন-সাকিবদের ‘বার্তা’

ক্রীড়া প্রতিবেদক, চেন্নাই থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৩, ২৩ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ২১:০৮, ২৩ সেপ্টেম্বর ২০২৪
পারফরম্যান্স বিশ্লেষণের পর লিটন-সাকিবদের ‘বার্তা’

নির্ধারিত সময়ের মিনিট কয়েক আগে ঝাঁ চকচকে টিম হোটেল থেকে বের হলেন জাতীয় নির্বাচক হান্নান সরকার। চোখে কালো সানগ্লাস। তৈরি হয়ে এসেছেন গণমাধ্যমের সঙ্গে কথা বলার জন্য। সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সিনিয়র মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম।

সবকিছু ঠিক থাকলে হান্নানসহ পুরো দলই থাকতো চীপকে।  চারদিনে খেলা শেষ হয়ে যাওয়ায় পঞ্চম দিন আজ সোমবার (২৩ সেপ্টেম্বর) কোনো কাজ ছিল না।  টানা চার দিন খেলার পর ক্রিকেটাররাও আজ অনুশীলনের জন্য যাননি চীপকে। 

বিশ্রাম, পারফরম্যান্সের কাঁটা ছেড়া, টিম মিটিং, ঘুরে বেড়িয়ে দিনটি পার করেন কোচ-ক্রিকেটার থেকে শুরু করে কর্তারা।  বেলা ১১টার দিকে ক্রিকেটারদের পারফরম্যান্স কাঁটাছেড়া করেন কোচিং স্টাফরা। প্রত্যেকের পারফরম্যান্স নিয়ে বিশ্লেষণ হয় এদিন। 

আরো পড়ুন:

ভারতের বিপক্ষে প্রথম টেস্টে বাংলাদেশ হারে ২৮০ রানে। বোলারা দারুণ শুরু এনে দিলেও ব্যাটারদের ব্যর্থতায় এত বড় হারের তিক্ত স্বাদ নিতে হয়। প্রথম ইনিংসে মাত্র ১৪৯ রান করে বাংলাদেশ। সর্বোচ্চ ৩২ রান আসে সাকিব আল হাসানের ব্যাট থেকে। অথচ ভারত করে ৩৭৬ রান! 

ভারতের দ্বিতীয় ইনিংসের পর বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ৫১৫ রান। বাংলাদেশ করতে পারে মাত্র ২৩৪ রান।  সর্বোচ্চ ৮৩ রান আসে নাজমুল হোসেন শান্তর ব্যাট থেকে।  দুই ইনিংসে তিনটা সেঞ্চুরি পেয়েছে সেখানে বাংলাদেশের ব্যাটারদের থেকে মাত্র ১টি ফিফটি আসে। এখানে ব্যাকফুটে চলে চায় লাল-সবুজের প্রতিনিধিরা।

আজ মিটিং মূলত ব্যাটিং পারফরম্যান্সের কাটাছেঁড়া হয়েছে।  বিশেষ করে ভুল শটে/ অহেতুক শটে আউট হওয়া নিয়ে জবাবদিহি চাওয়া হয়েছে। পরবর্তীতে এমন ভুল যেন আর না হয় তাই বারবার বলা হয়েছে ব্যাটারদের।

এক সদস্য রাইজিংবিডিকে বলেন, ‘আমাদের অনেকে ভুলভাবে অপ্রয়োজনীয় শট খেলে আউট হয়েছে।  এমন যাতে না হয় আমাদের বোঝানো হয়েছে। আশা করছি কানপুরে ভালো কিছু হবে।’

এ ছাড়া কোচ, ক্যাপ্টেন ও নির্বাচকদের মিটিং হয়েছে একটি। সেখানে কানপুর টেস্টের দলসহ টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াড নিয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে। মিটিংয়ের কার্যক্রম শেষে ক্রিকেটারসহ ম্যানেজম্যান্টের সদস্যরাও চেন্নাই শহর দেখতে বেরিয়েছিলেন।

আগামীকাল মঙ্গলবার দুপুর দেড়টায় চার্টাড ফ্লাইটে কানপুর যাবে বাংলাদেশ দল। ২৫ ও ২৬ সেপ্টেম্বর দুইদিন অনুশীলনের পর ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হবে দ্বিতীয় টেস্ট। 

রিয়াদ/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়