ঢাকা     মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৯ ১৪৩১

খেলা দেখতে নয়, ভারতে ফাহিমের আগমনের কারণ অন্য

ক্রীড়া প্রতিবেদক, চেন্নাই থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৯, ২৪ সেপ্টেম্বর ২০২৪  
খেলা দেখতে নয়, ভারতে ফাহিমের আগমনের কারণ অন্য

ভারতের বিপক্ষে প্রথম টেস্ট চলাকালীন চেন্নাইয়ে আসেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক নাজমুল আবেদীন ফাহিম। খেলার মাঝে যোগাযোগ করলে গত আগস্টে বিসিবি পরিচালক হওয়া ফাহিম জানান, তিনি চেন্নাইয়ের বাইরে।

চীপকের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে বাংলাদেশের খেলা যখন চলছিল, তখন ফাহিম কেন বাইরে? বিসিবি পুনর্গঠনের প্রক্রিয়ার মধ্যে একমাত্র পরিচালক হিসেবে তিনি ভারত সফরে এসে পার করেন ব্যস্ত সময়। চেন্নাই থেকে উড়ে যান ব্যাঙ্গালুরুতে।

ব্যাঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকডেমি পরিদর্শনে স্বশরীরে যান ফাহিম। সেখানে তিনি ক্রিকেট অবকাঠামোসহ বিভিন্ন সুযোগ-সুবিধা পরখ করে দেখেন। সঞ্চার করেন নিজের অভিজ্ঞতা। দীর্ঘদিন ধরে কোচিং করা ফাহিমের ভারত আসার উদ্দেশ্যই ছিল এনসিএ’তে যাওয়া।

আরো পড়ুন:

এনসিএ পরিদর্শন শেষেও বসে থাকেননি ফাহিম। এবার বৈঠক করেন তামিলনাডু ক্রিকেট অ্যাসোসিয়েশন (টিএনসিএ) প্রধানের সঙ্গে। বিসিবি ও টিএনসিএ’র যৌথ উদ্যোগে এক্সচেঞ্জ প্রোগ্রাম করা নিয়েও আলোচনা হয়েছে।

এনসিএ থেকে শুরু করে টিএনসিএ। ভার‍তের প্রতিটি সংস্থা কিংবা একাডেমি চলে পেশাদারিত্বের সঙ্গে। এ ছাড়া সময়ের সঙ্গে তাল মিলিয়ে এনসিএতে এসেছে আধুনিকতার ছোঁয়া। কদিন আগেই একাডেমিতে অনুশীলনের জন্য যুক্ত হয়েছে নতুন ৪৫টি পিচ। সবমিলিয়ে রয়েছে ৮০টি উইকেট।

এনসিএ’র কোচিং স্টাফে আছেন ২৪ জন কোচ। ফিজিও, ট্রেনার, চিকিত্সক হতে শুরু করে আধুনিক সব সুযোগ-সুবিধা রয়েছে। বিসিবিতে সংস্কারের প্রক্রিয়া চলার মধ্যে ফাহিমের এনসিএ দর্শন দেশের ক্রিকেটে কতটা উপকার বয়ে আনে দেখা যাবে সময়ে।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়