ঢাকা     শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৩ ১৪৩১

চান্দিমালের সেঞ্চুরি, কামিন্দুর বিশ্ব রেকর্ড, প্রথম দিন শ্রীলঙ্কার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৯, ২৬ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৯:৪৯, ২৬ সেপ্টেম্বর ২০২৪
চান্দিমালের সেঞ্চুরি, কামিন্দুর বিশ্ব রেকর্ড, প্রথম দিন শ্রীলঙ্কার

নিউ জিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে গলেতে প্রথমদিন নিজেদের করে নিয়েছে শ্রীলঙ্কা। দীনেশ চান্দিমালের সেঞ্চুরি, অ্যাঞ্জেলো ম্যাথুজ ও কামিন্দু মেন্ডিসের হাফ সেঞ্চুরিতে ৯০ ওভারে ৩ উকেট হারিয়ে ৩০৬ রান তুলে প্রথম দিন শেষ করেছে তারা। চান্দিমাল ১১৬ রান করে আউট হলেও ম্যাথুজ ৭৮ ও কামিন্দু অপরাজিত আছেন ৫১ রানে।

চান্দিমালের এই সেঞ্চুরি তার ক্যারিয়ারের ১৬তম আর গলেতে ষষ্ঠ। এদিকে কামিন্দু ফিফটি করার মধ্যে দিয়ে অভিষেকের পর টেস্টে সবচেয়ে বেশি টানা পঞ্চাশোর্ধ ইনিংস খেলার বিশ্ব রেকর্ড গড়েছেন। পেছনে ফেলেছেন পাকিস্তানের সৌদ শাকিলকে। টানা আট টেস্টেই পঞ্চাশোর্ধ ইনিংস খেললেন কামিন্দু। শাকিলের ছিল সাতটি।

ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ে নামে শ্রীলঙ্কা। তনে শুরুটা ভালো হয়নি। প্রথম ওভারের শেষ বলে টিম সাউদির বলে খোঁচা মারতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন পাথুম নিশাঙ্কা। তবে চান্ডিমালের সঙ্গে দিমুথ করুনারত্নের দ্বিতীয় উইকেট জুটি স্বাগতিকদের আর কোনো বিপদে পড়তে দেয়নি।

আরো পড়ুন:

দলের রান তিন অঙ্কে নিয়ে যাওয়ার পর আলাদা হন চান্দিমাল-করুনারত্নে। রানআউটে কাঁটা পড়ে শেষ হয় করুনার ইনিংস (১০৯ বলে ৪৬)। ১২২ রানের জুটি ভাঙার পর রানের চাকা সচল রাখেন চান্দিমাল–ম্যাথুজ। দুজন যোগ করেন ৯৭ রান। চান্দিমাল থামেন ২০৮ বলে  ১৫ চারে ১১৬ রানের ইনিংস খেলে। এরপর দিনের বাকি সময়টা অবিচ্ছিন্ন থেকে কাটান ম্যাথুজ ও কামিন্দু।

সংক্ষিপ্ত স্কোর (প্রথম দিন শেষে) :
শ্রীলঙ্কা ১ম ইনিংস: ৯০ ওভারে ৩০৬/৩ (চান্দিমাল ১১৬, ম্যাথুস ৭৮*, কামিন্দু ৫১*)

ঢাকা/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়