ঢাকা     শুক্রবার   ২৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১২ ১৪৩১

তিন সেঞ্চুরিতে শ্রীলঙ্কার রান পাহাড়, নড়বড়ে নিউ জিল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৫, ২৭ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ২০:০৬, ২৭ সেপ্টেম্বর ২০২৪
তিন সেঞ্চুরিতে শ্রীলঙ্কার রান পাহাড়, নড়বড়ে নিউ জিল্যান্ড

প্রথম টেস্ট জিতে এগিয়ে থাকা শ্রীলঙ্কা দ্বিতীয় টেস্টেও দারুণ অবস্থান তৈরি করেছে। গল টেস্টে আগে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার তিন ব্যাটসম্যান সেঞ্চুরি করেছেন। একজন করেছেন হাফ সেঞ্চুরি। আরও দুইজন হাফ সেঞ্চুরির কাছাকাছি রান করেছেন। তাদের ব্যাটে ভর করে ১৬৩.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ৬০২ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়ে ইনিংস ঘোষণা করেছে লঙ্কানরা।

দারুণ ছন্দে থাকা কামিন্দু মেন্ডিস ইনিংস ঘোষণার আগে অপরাজিত থাকেন ১৮২ রানে। তার সঙ্গে কুসল মেন্ডিস করেন অপরাজিত ১০৬ রান। এর আগে দিনেশ চান্দিমাল করেছিলেন ১১৬ রান। আর অ্যাঞ্জেলো ম্যাথুজ ৮৮ রান। এছাড়া দিমুথ করুণারত্নে ৪৬ ও ধনঞ্জয়া ডি সিলভা করেন ৪৪ রান। তাতে শ্রীলঙ্কার দলীয় সংগ্রহ ৬০০ পেরিয়ে যায়।

বল হাতে নিউ জিল্যান্ডের গ্লেন ফিলিপস ৩টি উইকেট নেন। ১টি উইকেট নেন টিম সাউদি।

আরো পড়ুন:

এরপর নিউ জিল্যান্ড তাদের প্রথম ইনিংসে শেষ বিকেলে ব্যাট করতে নেমে ১৪ ওভারে ২ উইকেট হারিয়ে ২২ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে। শ্রীলঙ্কার প্রথম ইনিংসের চেয়ে তারা এখনও পিছিয়ে আছে ৫৮০ রানে। কেন উইলিয়ামসন ৬ রানে অপরাজিত আছেন। তার সঙ্গে শূন্যরানে অপরাজিত আছেন নাইটওয়াচম্যান আজাজ প্যাটেল। তারা দুজন আগামীকাল শনিবার তৃতীয় দিনে ব্যাট করতে নামবেন।

তার আগে ৭৮ রান নিয়ে ম্যাথুজ ও ৫১ রান নিয়ে কামিন্দু আজ শুক্রবার দ্বিতীয় দিন শুরু করেন। দলীয় ৩২৮ রানের মাথায় ব্যক্তিগত ৮৮ রানে আউট হন ম্যাথুজ। এরপর ধনঞ্জয়া ও কামিন্দু দলীয় সংগ্রহকে টেনে নেন ৪০২ পর্যন্ত। এই রানে আউট হন ধনঞ্জয়া। ৪৪টি রান আসে তার ব্যাট থেকে।

সেখান থেকে কুসল ও কামিন্দু অবিচ্ছিন্ন ২০০ রানের ইনিংস খেলে দলীয় সংগ্রহকে ৬০২ পর্যন্ত নিয়ে যান। কুসল ৬টি চার ও ৩ ছক্কায় ১০৬ ও কামিন্দু ১৬টি চার ও ৪ ছক্কায় ১৮২ রানে অপরাজিত থাকেন। এই ইনিংস খেলার মধ্য দিয়ে টেস্টে দ্রুততম ১ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন কামিন্দু। স্পর্শ করেন ১৩ ইনিংসে ১ হাজার রান করা স্যার ডন ব্র্যাডম্যানের রেকর্ডও।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়