ঢাকা     শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৩ ১৪৩১

বার্সেলোনাকে জরিমানা, সমর্থকরা নিষিদ্ধ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৫, ২৭ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ২২:১৬, ২৭ সেপ্টেম্বর ২০২৪
বার্সেলোনাকে জরিমানা, সমর্থকরা নিষিদ্ধ

ইউরোপিয়ান ফুটবলের অভিভাবক উয়েফা স্প্যানিশ ক্লাব বার্সেলোনাকে জরিমানা করেছে। এবং তাদের দর্শক-সমর্থকদের এক ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে।

গেল সপ্তাহে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচে মোনাকোর কাছে ২-১ ব্যবধানে হেরে যায় বার্সেলোনা। ওই ম্যাচে বার্সেলোনার দর্শক-সমর্থকরা বর্ণবাদী মন্তব্য করেন। আর সে কারণে বার্সেলোনাকে ১০ হাজার ইউরো তথা প্রায় সাড়ে ১৩ লাখ টাকা জরিমানা করে উয়েফার কন্ট্রোল, এথিকস ও ডিসিপ্লিনারি বডি। এর পাশাপাশি তাদের দর্শকদের চ্যাম্পিয়নস লিগের পরবর্তী অ্যাওয়ে ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

অর্থাৎ পরের ম্যাচের জন্য বার্সেলোনা তাদের দর্শকদের কাছে আর কোনো টিকিট বিক্রি করতে পারবে না। আগামী ৬ নভেম্বর দিবাগত রাতে রেড স্টার বেলগ্রেডের মাঠে চ্যাম্পিয়নস লিগের ম্যাচ খেলতে যাবে বার্সা। এই ম্যাচে তাদের কোনো দর্শক উপস্থিত হতে পারবে না।

আরো পড়ুন:

বার্সেলোনা অবশ্য এই ম্যাচের জন্য যে টিকিট বিক্রি করেছিল সেটার টাকা দর্শকদের ফেরত দিবে বলে জানিয়েছে। আর উয়েফা নির্ধারিত শাস্তি তারা মেনে নিয়েছে।

বার্সেলোনা এ বিষয়ে এক বিবৃতিতে জানিয়েছে, বার্সেলোনা কখনোই কোনো সহিংসতা ও বর্ণবাদের পক্ষ নিবে না। যেহেতু এই বিষয়গুলি ৩ ও ৪ অনুচ্ছেদে বলা হয়েছে। সেহেতু আমরা আন্তর্জাতিক মানবাধিকার রক্ষায় সব সময় সহিংসতা ও বর্ণবাদের বিরুদ্ধে থাকবো। ঘরের মাঠে ও বাইরের ম্যাচে এই ধরনের ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে সে বিষয়ে আরও সচেতন থাকবে।

চলতি বছরের এপ্রিলে পিএসজির বিপক্ষে কোয়ার্টার ফাইনাল ম্যাচে বর্ণবাদী মন্তব্য ও নাৎসি স্যালুট দেওয়ায় বার্সেলোনার তিনজন সমর্থককে গ্রেপ্তার করা হয়েছিল।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়