ঢাকা     শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৩ ১৪৩১

কানপুর টেস্টে শচীন-গাঙ্গুলির রেকর্ড ভাঙার সুযোগ জাদেজার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:১১, ২৭ সেপ্টেম্বর ২০২৪  
কানপুর টেস্টে শচীন-গাঙ্গুলির রেকর্ড ভাঙার সুযোগ জাদেজার

চেন্নাই টেস্টে ভারত যখন ১৪৪ রানেই ৬ উইকেট হারিয়ে বিপাকে, তখন রবীচন্দ্রন অশ্বিনকে নিয়ে দলের হাল ধরেন রবীন্দ্র জাদেজা। ১৯৯ রানের জুটি গড়ে দলকে লড়াকু পুঁজি এনে দেন। যদিও ব্যক্তিগত ৮৬ রানে তিনি আউট হন। এরপর বল হাতে প্রথম ইনিংসে ২টি ও দ্বিতীয় ইনিংসে ৩টি উইকেট নেন।

আজ শুক্রবার (২৭ সেপ্টেম্বর) থেকে শুরু হওয়া কানপুর টেস্টে এই বোলিং অলরাউন্ডার তিন-তিনটি রেকর্ডের সামনে দাঁড়িয়ে আছেন। তার মধ্যে শচীন টেন্ডুলকার ও সৌরভ গাঙ্গুলির রেকর্ডও রয়েছে।

মুরালি বিজয়, দিনেশ কার্তিক ও মায়াঙ্ককে পেছনে ফেলার সুযোগ:
এই টেস্টে যদি জাদেজা দুই ইনিংস মিলিয়ে পঞ্চাশের বেশি রান করতে পারেন তাহলে বাংলাদেশের বিপক্ষে মুরালি বিজয় (২৯৫), দিনেশ কার্তিক (২৭০) ও মায়াঙ্ক আয়ারওয়ালের (২৫৭) করা রান ছাপিয়ে যাবেন। বাংলাদেশের বিপক্ষে জাদেজার রান এখন ২৩৪।

আরো পড়ুন:

শচীনের ছক্কার রেকর্ড:
কিংবদন্তি শচীন টেন্ডুলকারের ক্রিকেট রেকর্ড আছে ভুরি ভুরি। তবে টেস্টে ছক্কা হাঁকানোর দিক দিয়ে তার একটি রেকর্ড ভাঙার অপেক্ষায় আছেন জাদেজা। টেন্ডুলকার তার টেস্ট ক্যারিয়ারে মোট ৬৭টি ছক্কা মেরেছিলেন। অন্যদিকে জাদেজার ছক্কার সংখ্যা এখন ৬৬টি। কানপুর টেস্টে আর মাত্র ২টি ছক্কা মারলেই তিনি শচীনের ছক্কার সংখ্যা ছাড়িয়ে যাবেন।

গাঙ্গুলির ফিফটির রেকর্ড:
বাংলাদেশের বিপক্ষে ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি ৩টি ফিফটি করেছিলেন টেস্টে। জাজেদাও ইতোমধ্যে ৩টি ফিফটি করেছেন বাংলাদেশের বিপক্ষে। কানপুরে একটি ফিফটি হাঁকাতে পারলেই তিনি গাঙ্গুলিকে পেছনে ফেলবেন, ছুয়ে ফেলবেন আজিঙ্কা রাহানেকে (৪টি)। তখন তার সামনে থাকবেন কেবল চেতেশ্বর পূজারা (৫টি)।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়