ঢাকা     শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৩ ১৪৩১

রিকেল্টন ঝড়ে জিতল দ. আফ্রিকা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৬, ২৮ সেপ্টেম্বর ২০২৪  
রিকেল্টন ঝড়ে জিতল দ. আফ্রিকা

আয়ারল্যান্ডকে উড়িয়ে টি-টোয়েন্টি সিরিজ জয়ে শুরু করলো দক্ষিণ আফ্রিকা। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) আবু ধাবিতে আয়ারল্যান্ডকে প্রথম টি-টোয়েন্টিতে ৮ উইকেটে হারিয়েছে প্রোটিয়ারা। তাদের জয়ের নায়ক ওপেনার রায়ান রায়ান ডেভিড রিকেল্টন। উইকেট রক্ষক ব্যাটসম্যান মাত্র ৪৮ বলে ৭৬ রান করেন। তাতে আয়ারল্যান্ডের দেওয়া ১৭২ রানের লক্ষ্য দক্ষিণ আফ্রিকা ছুঁয়ে ফেলে ১৪ বল হাতে রেখে।

লক্ষ্য তাড়ায় উদ্বোধনী জুটিতে ১৩৬ রান পায় দক্ষিণ আফ্রিকা। রায়ান ডেভিড রিকেল্টনের সঙ্গে সমানতালে ব্যাটিং করেন রেজা হেনড্রিকস। ৩৩ বলে তার ব্যাট থেকে আসে ৫১ রান। ৫ চার ও ৩ ছক্কায় সাজান ফিফটি ছোঁয়া ইনিংসটি। ২ রানের ব্যবধানে এই দুই ওপেনার সাজঘরে ফেরেন। ততক্ষণে রায়ান ডেভিড রিকেল্টনের রান সত্তর পেরিয়ে যায়। ৩ চার ও ৬ ছক্কায় ১৫৮ স্ট্রাইক রেটে ব্যাটিং করেন বাঁহাতি হার্ডহিটার।

সেখান থেকে জয় পেতে বেগ পেতে হয়নি প্রোটিয়াদের। ম্যাথুউ ব্রিটজকি ১৯ ও আইডেন মার্করাম ১৭ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন। আয়ারল্যান্ডের হয়ে একটি করে উইকেট নেন মার্ক আডায়ার ও ক্রেইগ ইয়ং।

আরো পড়ুন:

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে ২৬ রানে দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে হারায় আয়ারল্যান্ড। সেখান থেকে কার্টিশ ক্যাম্পার ও নেইল রকের প্রতিরোধে স্কোরবোর্ড সচল হয় আইরিশদের। রান পেলেও দুজনের কেউই পারেননি বড় ইনিংস খেলতে। ক্যাম্পার দলের হয়ে সর্বোচ্চ ৪৯ রান করেন ৬ চার ও ১ ছক্কায়। রক ২৮ বলে ৩৭ রানের ইনিংসটি সাজান ৪ চার ও ১ ছক্কায়।

শেষ দিকে ডর্করেলের ১৬ বলে ২১ রানের ইনিংসে ৮ উইকেটে ১৭১ রানের পুুঁজি পায় আয়ারল্যান্ড। কিন্তু জয়ের জন্য এই রানও যথেষ্ট ছিল না। প্রোটিয়াদের হয়ে বল হাতে সেরা ছিলেন প্যাট্রিক ক্রুগার। ২৭ রানের খরচে ৪ উইকেট নেন তিনি। বাকিরা পেয়েছেন ১টি করে উইকেট।

রোববার (২৯ সেপ্টেম্বর) একই মাঠে দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল।

ঢাকা/ইয়াসিন/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়