ঢাকা     শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৩ ১৪৩১

পাকিস্তানকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৩, ২৮ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ২১:২১, ২৮ সেপ্টেম্বর ২০২৪
পাকিস্তানকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

পাকিস্তানকে টাইব্রেকারে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্টের ফাইনালে উঠেছে বাংলাদেশ। আজ শনিবার (২৮ সেপ্টেম্বর) ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথান স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় সেমিফাইনালে নির্ধারিত সময়ের খেলা ২-২ গোলের সমতা নিয়ে শেষ হয়। এরপর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানেও চলে হাড্ডাহাড্ডি লড়াই।

প্রথম পাঁচ শটের সবকটিতে উভয় দলই বল জালে জড়ায়। এরপর চলতে থাকে সাডেন ডেথে। সেখানে পাকিস্তানের নেওয়া অষ্টম শটে রুখে দেন বাংলাদেশের গোলরক্ষক। এরপর অষ্টম শটে গোল করে পাকিস্তানকে ৮-৭ ব্যবধানে হারিয়ে ফাইনালে নাম লেখায় বাংলাদেশের কিশোররা। সোমবার সন্ধ্যায় ফাইনালে তারা ভারতের মুখোমুখি হবে।

এদিন অবশ্য পাকিস্তানের বিপক্ষে প্রথমে ২-০ গোলে পিছিয়ে পড়েছিল বাংলাদেশ। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে ম্যাচে সমতা ফেরায় এবং ফাইনালে নাম লেখায়।

আরো পড়ুন:

ম্যাচের ৩২ মিনিটে পাকিস্তানের শাহাব আহমেদ গোল করে এগিয়ে নেন দলকে। প্রথমার্ধে এই একটি গোলই হয়। বিরতির পর ৬২ মিনিটে পেনাল্টি পায় পাকিস্তান। পেনাল্টি থেকে আব্দুল রেহমান গোল করে ব্যবধান দ্বিগুণ করেন।

দুই গোলে পিছিয়ে পড়া বাংলাদেশ ৭৫ মিনিটের মাথায় গিয়ে একটি গোল শোধ দেয়। এ সময় মো. মিঠু চৌধুরী গোল করেন। আর যোগ করা সময়ে (৯০+৪) বদলি খেলোয়াড় হিসেবে নামা মানিক গোল করে সমতা ফেরান। তাতে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। এরপর সাডেন ডেথে। সেখানে পাকিস্তানকে ৮-৭ ব্যবধানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে সাইফুল বারী টিটুর শিষ্যরা।

‘বি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে এসেছিল পাকিস্তান। অন্যদিকে ‘এ’ গ্রুপ থেকে রানার্স-আপ হয়ে শেষ চারে নাম লিখিয়েছিল বাংলাদেশ। গ্রুপপর্বের ম্যাচে ভারতের কাছে অন্তিম মুহূর্তের গোলে ১-০ ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। ফাইনালে তাদের হারিয়ে প্রতিশোধ নেওয়ার পাশাপাশি শিরোপাও দেশে নিয়ে আসতে পারে কিনা দেখার বিষয়।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়