ঢাকা     রোববার   ২৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৪ ১৪৩১

দারুণ জয়ে ম্যানসিটিকে হটিয়ে শীর্ষে লিভারপুল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৪, ২৯ সেপ্টেম্বর ২০২৪  
দারুণ জয়ে ম্যানসিটিকে হটিয়ে শীর্ষে লিভারপুল

ইংলিশ রিমিয়ার লিগে গেল মৌসুমে শিরোপার লড়াইটা হয়েছিল ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের মধ্যে। এবারও সেই লড়াই অব্যাহত রেখেছে দুই দল। তারই ধারাবাহিকতায় মৌসুমের শুরুতেই ম্যানসিটিকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করেছে লিভারপুল। উলভারহ্যাম্পটন ওয়ান্ডার্সকে ২-১ গোলে হারিয়েছে আর্না স্লটের দল।

শনিবার (২৮ সেপ্টেম্বর) প্রতিপক্ষের মাঠে ইব্রাহিমা কোনাতে লিভারপুলকে এগিয়ে নেওয়ার পর সমতা টানেন উলভের নুরি। পরে ব্যবধান গড়ে দেন লিভারপুলের সবচেয়ে অভিজ্ঞ স্ট্রাইকার মোহামেদ সালাহ।

প্রথমার্ধে দুই দলই সমানে সমানে লড়াই চালিয়ে যায়। লিভারপুল খুব একতা সুযোগ আদায় করে নিতে পারছিল না। বল দখলে অনেকটা পিছিয়ে ছিল। সব মিলিয়ে হতাশাজনক ফুটবল উপহার দেয় স্লটের দল। সব ঝেড়ে ফেলে লিভারপুল এগিয়ে যায় বিরতির মিনিটখানেক আগে।

আরো পড়ুন:

ছোট করে নেওয়া কর্নারের পর ছয় গজ বক্সের মুখে ক্রস বাড়ান দিয়োগো জোটা। এই সুযোগ হেলায় হারাতে চাননি ইব্রাহিম কোনাতে। দুর্দান্ত হেডে জাল খুঁজে নেন ফরাসি ডিফেন্ডার। এক গোলে এগিয়ে বিরতিতে যায় লিভারপুল।

দ্বিতীয়ার্ধে গোল হজম করে লিভারপুল। এই গোল হজমে অল রেডদের রক্ষণ খুবই অদক্ষতার পরিচয় দেয়। কয়েক দফায় বল ক্লিয়ার করার সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি লিভারপুলের রক্ষণের খেলোয়াড়রা। এই সুযোগে দলীয় নৈপুণ্যে সমতা টানেন উলভস ডিফেন্ডার নুরি।

পাঁচ মিনিট পর অবশ্য ফের এগিয়ে যায় লিভারপুল। বক্সে জটা ফাউলের শিকার হলে পেনাল্টি পায় তারা। নিখুঁত স্পট কিকে লক্ষ্যভেদ করেন সালাহ। এই গোলেই নিশ্চিত হয় তাদের তিন পয়েন্ট শীর্ষস্থান।

ছয় ম্যাচে পাঁচ জয়ে লিভারপুলের পয়েন্ট হলো ১৫। নিউক্যাসল ইউনাইটেডের মাঠে ১-১ ড্র করা সিটি ১৪ পয়েন্ট নিয়ে নেমে গেল দুইয়ে। ১৪ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে তৃতীয় স্থানে আর্সেনাল। ১৩ পয়েন্ট নিয়ে চার নম্বরে চেলসি।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়