ঢাকা     রোববার   ২৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৪ ১৪৩১

১৫ বছর পর সিরিজ জিতলো শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৬, ২৯ সেপ্টেম্বর ২০২৪  
১৫ বছর পর সিরিজ জিতলো শ্রীলঙ্কা

জয়টা প্রত্যাশিত ছিল। অপেক্ষা ছিল কেবল সময়ের। শ্রীলঙ্কার অপেক্ষার পালাটা কিছুটা বিলম্বিত করেন গ্লেন ফিলিপস, টম ব্লানডেল ও মিচেল স্যান্টনার। শেষ পর্যন্ত ৮১.৪ ওভারে ৩৬০ রানে অলআউট হয় নিউ জিল্যান্ড। আর শ্রীলঙ্কার ইনিংস ও ১৫৪ রানের বিশাল জয় নিশ্চিত হয়। নিশ্চিত হয় ১৫ বছর পর নিউ জিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ জয়ও।

গলে আগে ব্যাট করতে নেমে কামিন্দু মেন্ডিসের অপরাজিত ১৮২, দিনেশ চান্দিমালের ১১৬, কুসল মেন্ডিসের অপরাজিত ১০৬ ও অ্যাঞ্জেলো ম্যাথুজের ৮৮ রানের ইনিংসে ভর করে ৫ উইকেট হারিয়ে ৬০২ রানের ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা। জবাবে প্রবথ জয়সুরিয়ার ঘূর্ণি জাদুতে প্রথম ইনিংসে মাত্র ৮৮ রানে অলআউট হয় নিউ জিল্যান্ড। ৫১৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে সফরকারীরা।

এবার অবশ্য কিছুটা লড়াই করে তারা। ৫ উইকেট হারিয়ে ১৯৯ রান তুলে তৃতীয় দিন শেষ করে কিউইরা। আজ রোববার চতুর্থ দিনে বাকি ৫টি উইকেট হারিয়ে ১৬১ রান যোগ করতে পারে। আগের দিন ৪৭ রান নিয়ে অপরাজিত থাকা ব্লানডেল আজ আউট হন ব্যক্তিগত ৬০ রানে। ৩২ রান নিয়ে অপরাজিত থাকা ফিলিপস করেন সর্বোচ্চ ৭৮ রান। এছাড়া আজ স্যান্টনার করেন ৬৭। শেষ দিকে আজাজ প্যাটেল ২২ রান করে শ্রীলঙ্কার জয় বিলম্বিত করেন।

আরো পড়ুন:

বল হাতে এবার ৬ উইকেট নেন অভিষিক্ত নিশান পেইরিস। আগের ইনিংসে ৬ উইকেট নেওয়া প্রবথ এবার নেন ৩টি উইকেট। আর একটি উইকেট নেন ধনঞ্জয়া। আগের ইনিংসের মতো এই ইনিংসেও নিউ জিল্যান্ডের সবগুলো উইকেট তারা তিনজন ভাগাভাগি করে নেন।

অপরাজিত ১৮২ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হন কামিন্দু মেন্ডিস। আর মোট ১৮ উইকেট নিয়ে সিরিজ সেরা হন প্রবথ জয়সুরিয়া।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়