ঢাকা     রোববার   ২৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৪ ১৪৩১

শেষ ম্যাচ জিতে বাংলাদেশের বিদায়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৮, ২৯ সেপ্টেম্বর ২০২৪  
শেষ ম্যাচ জিতে বাংলাদেশের বিদায়

ভিয়েতনামে অনুষ্ঠিত ‘এএফসি অনূর্ধ্ব-২০ ফুটবল টুর্নামেন্ট-২০২৫’ এর বাছাইপর্বের শেষ ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশের যুবারা। আজ রোববার (২৯ সেপ্টেম্বর) বিকেলে ভুটানকে হারিয়েছে ২-১ গোলে। কিন্তু এই জয় তাদের বিদায় ঠেকাতে পারেনি। প্রথম তিন ম্যাচের দুটিতে বড় ব্যবধানে হেরে ও একটিতে ড্র করে আগেই বাংলাদেশের বিদায় নিশ্চিত হয়ে গিয়েছিল।

এএফসি কাপের বাছাইপর্বের প্রথম ম্যাচে সিরিয়ার কাছে ৪-০ ব্যবধানে হার মানে বাংলাদেশ। এরপর ফিফা র‌্যাংকিংয়ে ২০৪তম অবস্থানে থাকা গুয়ামের বিপক্ষে ২-২ গোলে ড্র করে। তৃতীয় ম্যাচে ভিয়েতনামের যুবাদের কাছে তারা হেরে যায় ৪-১ গোলের ব্যবধানে।

আজ ‘এ’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে ভুটানের বিপক্ষে বাংলাদেশ জয় পেয়েছে। অবশ্য এই জয় পেতে বেশ কষ্ট করতে হয়েছে মারুফুল হকের শিষ্যদের।

আরো পড়ুন:

এদিন ম্যাচের চতুর্থ মিনিটেই আসাদুল মোল্লার গোলে এগিয়ে যায় বাংলাদেশ। কিন্তু ৭০ মিনিটে পাল্টা আক্রমণে ডি বক্সের মধ্যে আসা বল ক্লিয়ার করতে গিয়ে হেড নেন আসাদুল ইসলাম সাকিব। বাংলাদেশের গোলরক্ষক তখন পোস্ট ছেড়ে সামনে ছিলেন। বল সাকিবের মাথা ছুঁয়ে গিয়ে পোস্টে লাগে। এরপর জালে জড়াতে নেয়। তখন গোলরক্ষক সেটা ফেরালেও গোললাইন অতিক্রম করে যায়।

এরপর শেষ মুহূর্তে মঈনুল ইসলাম মঈনের গোলে বাংলাদেশের ২-১ ব্যবধানের জয় নিশ্চিত হয়। শেষটা জয় দিয়ে শেষ করতে পারে তারা।

এবারের বাছাইপর্বে ১০টি গ্রুটে মোট ৪৫টি দল অংশ নিয়েছে। বাংলাদেশ ছিল ‘এ’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ ছিল সিরিয়া, গুয়াম, ভুটান ও ভিয়েতনাম। দশটি গ্রুপের ১০টি চ্যাম্পিয়ন দল, ৫টি সেরা রানার্স-আপ দলের সঙ্গে আয়োজক চীন খেলবে চূড়ান্তপর্বে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়